Coronavirus

টানা ৬ দিন তিনহাজারের নীচে দৈনিক সংক্রমণ, দিল্লিতে এক দিনে মৃত্যু চার জনের

দৈনিক সংক্রমণ কমলেও সংক্রমণের হার বেড়েছে। দৈনিক আক্রান্তের হিসেবে দিল্লির পরেই রয়েছে কেরল, হরিয়ানা তারপর মহারাষ্ট্র।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১১:২৫
Share:

প্রতীকী ছবি।

ভারতের দৈনিক করোনা সংক্রমণ গত পাঁচদিনে এই প্রথম আড়াই হাজারের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৪৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন দেশে। তবে দৈনিক সংক্রমণ কমলেও দৈনিক সংক্রমণের হার সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট অর্থাৎ মোট করোনা পরীক্ষার অনুপাতে আক্রান্তের হার ছিল ০.৬১ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে এই সংক্রমণের হার আগের ২৪ ঘণ্টায় ছিল ০.৫৯ শতাংশ।

Advertisement

রবিবার সকাল ৮টা পর্যন্ত দেওয়া কেন্দ্রের হিসেব অনুযায়ী, দেশে এখন ১৭ হাজার ৬৯২ জন করোনা রোগী রয়েছেন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন দু’হাজার ৮৭৮ জন। এই সংখ্যাটি অবশ্য শনিবারের হিসেবের থেকে কিছুটা কম।

দেশে দৈনিক সংক্রমণের নিরিখে এখনও সবার আগে রয়েছে দিল্লিই। গত ২৪ ঘণ্টায় ৬৭৩ জন করোনা আক্রান্ত হয়েছে রাজধানীতে। করোনায় মৃত্যু হয়েছে চার জনের। সংক্রমণে দিল্লির পরেই রয়েছে কেরল। এক দিনে ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন কেরলে। মৃত্যু হয়েছে ৮ জনের। এর মধ্যে অনথিভুক্ত কিছু করোনায় মৃত্যুর হিসেবও ধরা আছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন