Manish Sisodia

‘জেলে সিসৌদিয়াকে হত্যার চক্রান্ত হচ্ছে’! আপের দাবি ওড়ালেন তিহাড় জেল কর্তৃপক্ষ

আপের যাবতীয় অভিযোগকে উড়িয়ে দিয়ে জেল কর্তৃপক্ষের পাল্টা দাবি, সিসৌদিয়া জেলে নিরাপদে রয়েছেন। তাঁদের দাবি, সিসৌদিয়ার সহবন্দিরা ‘কুখ্যাত’ বা ‘ভয়ঙ্কর’ নয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৮:১৭
Share:

সিসৌদিয়াকে হত্যার চক্রান্ত হচ্ছে, অভিযোগ আপের। ফাইল চিত্র।

জেলে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে মেরে ফেলার চক্রান্ত হচ্ছে। বুধবার এমনই অভিযোগ করল আপ। অরবিন্দ কেজরীওয়ালের দলের এই অভিযোগকে অবশ্য খারিজ করে দিয়েছেন তিহাড় জেল কর্তৃপক্ষ। তাঁদের দাবি, দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

Advertisement

বুধবার আপের প্রধান মুখপাত্র সৌরভ ভরদ্বাজ সাংবাদিক বৈঠক করে দাবি করেন, ‘কুখ্যাত এবং ভয়ঙ্কর’ অপরাধীদের সঙ্গে জেলের একই কুঠুরিতে রাখা হয়েছে সিসৌদিয়াকে। এর ফলে তাঁর প্রাণসংশয় হতে পারে বলেও আশঙ্কাপ্রকাশ করেন তিনি। আপের মুখপাত্র এই প্রসঙ্গে বলেন, “দোষী প্রমাণিত না হলে কোনও অভিযুক্তকে তিহাড় জেলের ১ নম্বর সেলে রাখা হয় না। কিন্তু ওই সেলেই কুখ্যাত এবং ভয়ঙ্কর অপরাধীদের সঙ্গে রাখা হচ্ছে সিসৌদিয়াকে।” আদালতের নির্দেশের পরেও কেন সিসৌদিয়াকে ধ্যানে বসায় উপযোগী বিপাসনা সেলে রাখা হল না তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

Advertisement

আপের যাবতীয় অভিযোগকে উড়িয়ে দিয়ে জেল কর্তৃপক্ষের পাল্টা দাবি, সিসৌদিয়া জেলে নিরাপদে রয়েছেন। তাঁদের দাবি, সিসৌদিয়ার সহবন্দিরা কুখ্যাত বা ভয়ঙ্কর তো নয়ই, উল্টে জেলের ভিতর ভাল ব্যবহারের জন্যই তারা পরিচিত। কারা কর্তৃপক্ষের তরফে এই প্রসঙ্গে জানানো হয়েছে, কোনও রকম বিঘ্ন ছাড়াই সিসৌদিয়া যাতে থাকতে পারেন, তার জন্য আলাদা কক্ষের বন্দোবস্ত করা হয়েছে। জেলের নিয়ম অনুযায়ীই কারাবন্দি আপ নেতার নিরাপত্তা সুনিশ্চিত করা হচ্ছে বলেও দাবি করা হয়েছে।

আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে ২৬ ফেব্রুয়ারি সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। ২৭ ফেব্রুয়ারি তাঁকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে হাজির করানো হলে বিচারক ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। গত ৬ মার্চ দিল্লির বিশেষ সিবিআই আদালত মণীশ ২০ মার্চ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেয়। তাঁকে এর আগে জামিনের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সিসৌদিয়া। কিন্তু শীর্ষ আদালত তাঁকে নিম্ন আদালতে যাওয়ার পরামর্শ দেয়। তার পরেই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে জামিনের আর্জি জানান কেজরীওয়ালের প্রাক্তন ‘ডেপুটি’। ১০ মার্চ এই সংক্রান্ত শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন