Child

খিদে পেলে তিন বছরের মেয়েকে মদ খাইয়ে দেন বাবা!

গত তিনদিন ধরে শিশুটিকে মদ ছাড়া কিছু খেতেই দেয়নি তার বাবা!

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ১২:৫২
Share:

খিদে পেলে ৩ বছরের বাচ্চাকে মদ খাওয়ায় বাবা। প্রতীকী ছবি।

সম্প্রতি দিল্লির মহিলা কমিশনের হেল্পলাইন নম্বরে একটি ফোন আসে। ফোনের ওপারে থাকা ব্যক্তি কমিশনের আধিকারিকদের জানান তিন বছরের একটি শিশুকন্যার করুণ অবস্থার কথা। সেই মতো দিল্লির প্রেমনগর এলাকা থেকে ওই শিশুটিকে উদ্ধার করে দিল্লির মহিলা কমিশন। উদ্ধারের পর শিশুটির বেহাল অবস্থা দেখে চমকে গিয়েছেন কমিশনের আধিকারিকরা।

Advertisement

হেল্পলাইনে আসা ফোনে কমিশনকে জানানো হয়, খিদে পেলে বাচ্চাটি যখন কাঁদে, তখন দুধের বোতলে মদ ভরে শিশুটিকে খাইয়ে দেয় তার বাবা। অভিযোগকারী ওই ব্যক্তি আরও জানান, গত তিনদিন ধরে শিশুটিকে মদ ছাড়া কিছু খেতেই দেয়নি তার বাবা!

এই অভিযোগ পেয়ে, প্রেমনগরে গিয়ে শিশুটিকে উদ্ধার করে ডাক্তারের কাছে নিয়ে যান কমিশনের আধিকারিকরা। সেখানে গিয়ে দেখা যায়, নোংরা ডাইপার ও অস্বাস্থ্যকর পরিবেশে থাকার জন্য শিশুটির বিভিন্ন অঙ্গে সংক্রমণ হয়েছে। আপতত কমিশনের হেফাজতেই শিশুটির প্রয়োজনীয় চিকিৎসা চলছে।

Advertisement

জানা গিয়েছে, ওই শিশুটির মা এক বছর আগেই মারা যান। বাবা রিক্সাচালক। প্রতিবেশীরা অভিযোগ করেছেন, কাজে যাওয়ার সময় বাচ্চাটিকে ঘরে রেখেই চলে যেত তার বাবা। তাদেরকেও ঘরে ঢুকতে বাধা দিত অভিযুক্ত। যদিও এই ঘটনায় এখনও কোনও এফআইআর দায়ের করা হয়নি। দিল্লির মহিলা কমিশনের এক প্রতিনিধি জানিয়েছেন, কেন এখনও এফআইআর করা হল না, সে ব্যাপারে প্রেম নগর থানার পুলিশের সঙ্গে কথা বলবেন তাঁরা।

আরও পড়ুন: উঁচু জমি, যাযাবরের জীবন কে পাল্টাবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন