Crime

উবর অটোর আয়না দিয়ে মহিলা সাংবাদিকের প্রতি কুদৃষ্টি! অভিযুক্ত চালক, দায়ের হল এফআইআর

দিল্লিতে মহিলা সাংবাদিককে কুদৃষ্টিতে তাকানোর অভিযোগ উঠল উবর অটোচালকের বিরুদ্ধে। এই ঘটনায় দিল্লি পুলিশ এবং উবরকে নোটিস দিয়েছে দিল্লি মহিলা কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৮:৪৯
Share:

অভিযুক্ত উবর অটোচালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। প্রতীকী ছবি।

মহিলা সাংবাদিকের সঙ্গে অভব্যতার অভিযোগ উঠল দিল্লির এক উবর অটো চালকের বিরুদ্ধে। অভিযোগ, মহিলা সাংবাদিকের দিকে কুদৃষ্টিতে তাকিয়ে ছিলেন ওই চালক। অভিযুক্ত উবর অটো চালককে চিহ্নিত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলাও রুজু করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁকে গ্রেফতার করা হয়নি।

Advertisement

উবর অটোর আয়না দিয়ে মহিলা সাংবাদিককে কুনজরে দেখছিলেন বলে অভিযোগ উঠেছে ওই চালকের বিরুদ্ধে। বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেন ওই সাংবাদিক। এক বিবৃতিতে দিল্লি পুলিশ জানিয়েছে, গত ১ মার্চ বিকেল ৪টে ৪০ মিনিট নাগাদ উবর অটোয় চড়ে এনএফসি থেকে মালব্যনগর যাচ্ছিলেন ওই সাংবাদিক। সেই সময় তাঁর দিকে ওই চালক কুনজরে তাকান বলে অভিযোগ।

মহিলার অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ধারায় ওই চালকের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। এই ঘটনায় সরব হয়েছেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। টুইটারে তিনি লিখেছেন, ‘‘দিল্লিতে উবর অটোয় মহিলা সাংবাদিকের শ্লীলতাহানির মতো দুর্ভাগ্যজনক ঘটনায় দিল্লি পুলিশ এবং উবর ইন্ডিয়াকে নোটিস পাঠানো হয়েছে। নারীদের সুরক্ষায় কী পদক্ষেপ করা হয়েছে, সে ব্যাপারে উবর কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য চাওয়া হয়েছে।’’

Advertisement

এই ঘটনা প্রকাশ্যে আসার পর দিল্লির নারী নিরাপত্তা আবার প্রশ্নের মুখে পড়েছে। নির্ভয়াকাণ্ডের পর দিল্লিতে একাধিক ধর্ষণ এবং শ্লীলহাতানির ঘটনা প্রকাশ্যে এসেছে। কিছু দিন আগেই রাতের রাজধানীতে ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন মহিলা কমিশনের প্রধান স্বাতী। মহিলা কমিশনের প্রধানকে গাড়িতে হিঁচড়ে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। যে গাড়িতে মহিলা কমিশনের প্রধানকে হিঁচড়ে নিয়ে যাওয়া হয়, সেই গাড়ির চালক তাঁকে কুপ্রস্তাব দেন বলে অভিযোগ। তবে বরাতজোরে রক্ষা পান স্বাতী। ২০১৯ সালে দিল্লিতে এক মহিলা সাংবাদিককে ধাওয়া করে গুলি চালানোর অভিযোগ উঠেছিল কয়েক জন দুষ্কৃতীর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন