Ranchi

একা যাত্রীকে নিয়েই গন্তব্যে পৌঁছল ট্রেন

নাছোড় তরুণীকে নিয়ে আজ ট্রেনটি গোমো ও বোকারো হয়ে অতিরিক্ত ২২৫ কিলোমিটার পাড়ি দিয়ে রাঁচী পৌঁছয়।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২০ ০২:৩৩
Share:

প্রতীকী ছবি।

স্থানীয় বিক্ষোভের জেরে ঝাড়খণ্ডের ডালটনগঞ্জ স্টেশনে আটকে পড়েছিল দিল্লি-রাঁচী রাজধানী এক্সপ্রেস। বৃহস্পতিবার বিকেলে বেশ কয়েক ঘণ্টা আটকে থাকার পরে যাত্রীদের বাসে চাপিয়ে গন্তব্যে পৌঁছনোর সিদ্ধান্ত নেন রেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন। ট্রেনের ৯৩০ জন যাত্রী রাজি হয়ে গেলেও বেঁকে বসেন এক তরুণী। তাঁর দাবি ছিল, টিকিট কেটে ট্রেনে চেপেছেন। তাই বাস বা ট্যাক্সিতে নয়, ট্রেনে চেপেই রাঁচী পৌঁছবেন। নাছোড় তরুণী টুইট করে রেল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। তাঁর জেদের সামনে হার মেনে শেষ পর্যন্ত একা তরুণীকে নিয়েই অন্য পথে রওনা হয় ট্রেন। শুক্রবার সকালে নির্ধারিত সময়ের থেকে অন্তত ১৫ ঘণ্টা দেরিতে সেটি রাঁচী পৌঁছয়।

Advertisement

জমির অধিকারের দাবিতে বুধবার থেকে লাতেহার জেলার টোরি জংশনের কাছে রেললাইন আটকে বিক্ষোভ দেখাচ্ছেন ঝাড়খণ্ডের টোনা ভগত সম্প্রদায়ের মানুষ। ফলে মাঝপথে আটকে পড়েছে বেশ কয়েকটি মালবাহী ও যাত্রিবাহী ট্রেন। বৃহস্পতিবার আটকে পড়ে রাজধানীও। নাছোড় তরুণীকে নিয়ে আজ ট্রেনটি গোমো ও বোকারো হয়ে অতিরিক্ত ২২৫ কিলোমিটার পাড়ি দিয়ে রাঁচী পৌঁছয়। জানা গিয়েছে, তরুণীর নাম অনন্যা। তিনি বেনারস হিন্দু কলেজের আইনের পড়ুয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন