Doctors

Doctor Protest: ধর্মঘট প্রত্যাহার দিল্লির আবাসিক চিকিৎসকদের, কাজে ফিরলেন বছরের শেষ দিনেই

নিট-পিজি পরীক্ষার ভর্তি প্রক্রিয়ায় আর্থিক ভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের স‌ংরক্ষণের কয়েকটি ঘটনাকে চ্যালেঞ্জ জানিয়ে পিটিশন জানান হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১২:৫০
Share:

আজই কাজে ফিরছেন আবাসিক চিকিৎসকরা ছবি: পিটিআই

দু’সপ্তাহ আন্দোলনের পর অবশেষে ধর্মঘট প্রত্যাহার করে নিলেন দিল্লির আবাসিক চিকিৎসকরা। দিল্লির আবাসিক চিকিত্সকরা ডাক্তারি পরীক্ষার (নিট-পিজি) ভর্তি প্রক্রিয়ায় দেরি এবং চিকিৎসকদের উপর পুলিশি হেনস্থার অভিযোগে প্রতিবাদ করছিলেন। অবশেষে শুক্রবার আন্দোলন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিলেন তাঁরা। শুক্রবার দুপুর থেকে আন্দোলনরত চিকিৎসকরা আবার কাজ শুরু করবেন বলেও তাঁরা জানিয়েছেন।

Advertisement

আবাসিক চিকিৎসকদের সংগঠন, ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (ফোর্ডা) এবং দিল্লির যুগ্ম কমিশনারের মধ্যে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গিয়েছে।

ফোর্ডা-র সভাপতি চিকিৎসক মণীশ বলেন, ‘‘গত সন্ধ্যায় আমরা দিল্লির যুগ্ম কমিশনারের সঙ্গে দেখা করেছি। দিল্লি পুলিশ এফআইআর বাতিল করার প্রক্রিয়া শুরু করেছে।’’

Advertisement

দিল্লির যুগ্ম কমিশনার, ডাক্তার এবং পুলিশের মধ্যে আস্থা বজায় রাখতে একটি ভিডিয়ো বার্তা পাঠিয়েছেন বলেও তিনি জানান।

চলতি বছরের নিট-পিজি পরীক্ষার ভর্তি প্রক্রিয়ায় আর্থিক ভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের স‌ংরক্ষণের বেশ কয়েকটি ঘটনাকে চ্যালেঞ্জ জানিয়ে পিটিশন জানান হয়। সেই মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন। এই প্রক্রিয়া ত্বরান্বিত করার দাবিতেও আন্দোলন চালাচ্ছিল আবাসিক চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন