Air India

মাঝ আকাশে গোলমাল এয়ার ইন্ডিয়ার বিমানের ইঞ্জিনে! আমেরিকার বদলে জরুরি অবতরণ রাশিয়ায়

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন, ঘটনার সময় সান ফ্রান্সিসকোগামী ওই ফ্লাইট এআই১৭৩-এ ২১৬ জন যাত্রী ছিলেন। সেই সঙ্গে পাইলট, কো-পাইলট, বিমানকর্মী মিলে আরও ১৬ জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৯:০৫
Share:

প্রতীকী ছবি।

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার বিমান। সোমবার সকালে দিল্লি থেকে আমেরিকার সান ফ্রান্সিসকোর উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি। কিন্তু মাঝ আকাশেই বিমানের ‘ফ্লাইট ইঞ্জিনে’ গোলমাল ধরা পড়ে বলে বলে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন।

Advertisement

বিপদ বুঝেই নিকটস্থ বিমানবন্দর পূর্ব রাশিয়ার মাগাদনের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে বার্তা পাঠান পাইলট। মাগাদনে বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে সবুজ সঙ্কেত পেতেই তড়িঘড়ি বিমানটির জরুরি অবতরণ করানো হয় সেখানে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন, সান ফ্রান্সিসকোগামী ওই বিমান এআই১৭৩-এ ২১৬ জন যাত্রী ছিলেন। সেই সঙ্গে পাইলট, কো-পাইলট, বিমানকর্মী মিলে আরও ১৬ জন। তাঁরা সকলেই সুস্থ এবং নিরাপদ রয়েছেন। পরে বিকল্প বিমানে যাত্রীদের সকলকেই গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন