Sexual Harassment

শিক্ষকের অবাঞ্ছিত স্পর্শ! শারীরিক হেনস্থার অভিযোগে থানায় গেল সরকারি স্কুলছাত্রীর পরিবার

দ্বারকার ডেপুটি পুলিশ কমিশনার এম হর্ষ বর্ধন জানিয়েছেন, ছাত্রীর বয়ান রেকর্ড করে অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ধারায় যৌন হয়রানির মামলা রুজু করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৯:৪৯
Share:

মায়ের সঙ্গে দ্বারকা সাউথ থানায় গিয়ে নিজের স্কুলশিক্ষকের বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ করেছে ১১ বছরের এক ছাত্রী। —প্রতীকী ছবি।

সরকারি স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে শারীরিক হেনস্থা করার অভিযোগে থানায় নালিশ জানাল এক নাবালিকার পরিবার। পুলিশের কাছে বয়ানে দিল্লির ওই ছাত্রীর দাবি, তাকে অবাঞ্ছিত ভাবে স্পর্শ করেছেন অভিযুক্ত। এই অভিযোগের তদন্তে নেমে ওই শিক্ষকের বিরুদ্ধে পকসো আইন (প্রোটেকশন ফর চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট)-এ মামলা রুজু করা হয়েছে বলে শনিবার সংবাদমাধ্যমে জানিয়েছেন দিল্লি পুলিশের এক শীর্ষকর্তা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার মায়ের সঙ্গে দ্বারকা সাউথ থানায় গিয়ে নিজের স্কুলশিক্ষকের বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ করেছে ১১ বছরের এক ছাত্রী। দক্ষিণ-পশ্চিম দিল্লির দ্বারকা এলাকার এক সরকারি স্কুলের ওই ছাত্রীর দাবি, তার পিঠে এবং কাঁধে অবাঞ্ছিত স্পর্শ করেছেন ওই শিক্ষক।

দ্বারকার ডেপুটি পুলিশ কমিশনার এম হর্ষ বর্ধন জানিয়েছেন, ছাত্রীর বয়ান রেকর্ড করে অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ধারায় যৌন হয়রানির মামলা রুজু করা হয়েছে। পাশাপাশি, এই মামলায় পকসো আইনের ১০ নম্বর ধারাও যোগ করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশকর্তা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন