Lok Sabha Election 2019

টিকিট না পেয়ে পার্টি অফিস থেকে ৩০০ চেয়ার তুলে নিয়ে গেলেন কংগ্রেস বিধায়ক!

তবে এ নিয়ে আব্দুল সাত্তারের বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি কংগ্রেস প্রার্থী সুভাষ ঝাম্বড়।

Advertisement

সংবাদ সংস্থা

অওরঙ্গাবাদ শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ১৪:১১
Share:

টিকিট না মেলাতেই এমন পদক্ষেপ কংগ্রেস নেতার। অলঙ্করণ: শৌভিক দেবনাথ।

লোকসভা নির্বাচনে টিকিট দেয়নি দল। রাগে দল ছাড়লেন কংগ্রেস বিধায়ক।একই সঙ্গে পার্টি অফিস থেকে তুলে নিয়ে গেলেন ৩০০ চেয়ারও।

Advertisement

মহারাষ্ট্রের অওরঙ্গাবাদ জেলার সিলোদের বিধায়ক আব্দুল সাত্তার। অওরঙ্গাবাদ থেকে এ বছর ভোটে দাঁড়ানোর ইচ্ছা ছিল তাঁর। কিন্তু কংগ্রেসের তরফে সম্প্রতি রাজ্যের বিধান পরিষদীয় সদস্য সুভাষ ঝাম্বড়কে ওই আসনে দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

দলের এই সিদ্ধান্তে চটে যান আব্দুল সাত্তার। দল থেকে ইস্তফা দেন প্রথমে। তার পর সমর্থকদের দিয়ে মঙ্গলবার শাহগঞ্জ এলাকায় কংগ্রেসের দফতর গাঁধী ভবনে হাজির হন। সেখান থেকে ৩০০টি চেয়ার তুলে নিয়ে যান।

Advertisement

আরও পড়ুন: অ্যান্টি স্যাটেলাইট মিসাইলের পরীক্ষা সফল, মহাকাশে ভারত এখন চতুর্থ শক্তি, ঘোষণা মোদীর​

অন্য দিকে, মঙ্গলবারই শাহগঞ্জের ওই পার্টি অফিসে জোট শরিক ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল কংগ্রেসের। আব্দুল সাত্তার চেয়ার তুলে নিয়ে যাওয়ার পর এনসিপির দফতরে বৈঠক সরিয়ে নিয়ে যেতে হয়।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাত্কারে আব্দুল সাত্তার বলেন, ‘‘দলীয় বৈঠকের জন্য চেয়ারগুলি কিনেছিলাম আমি। কিন্তু দল ছেড়ে দিয়েছি। তাই নিজের জিনিসগুলিও ফিরিয়ে নিয়েছি। নির্বাচনী প্রচার, কীভাবে হবে, তা নিয়ে আর মাথাব্যথা নেই আমার। যাঁদের প্রার্থী করা হয়েছে, তাঁরা বুঝবেন।’’

আব্দুল সাত্তার। —ফাইল চিত্র।

আরও পড়ুন: সিবিআই রিপোর্টে ‘গুরুতর বিষয়’, চোখ বুজে থাকব না, রাজীব মামলায় মন্তব্য সুপ্রিম কোর্টের​

তবে এ নিয়ে আব্দুল সাত্তারের বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি কংগ্রেস প্রার্থী সুভাষ ঝাম্বড়। তাঁর কথায়, ‘‘প্রয়োজন ছিল বলেই হয়তো চেয়ার তুলে নিয়ে গিয়েছেন উনি।’’ কংগ্রেসের তরফে আব্দুল সাত্তারের ইস্তফা গৃহীত হয়নি বলেও জানান তিনি।

(রাজনীতি, অর্থনীতি, ক্রাইম - দেশের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ খবর জানতে দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন