Delhi Temperature

শৈত্যপ্রবাহ জারি, চলছে ঘন কুয়াশার দাপটও, দৃশ্যমানতা শূন্যে, নাজেহাল দিল্লি-সহ উত্তর ভারত

মৌসম ভবন জানিয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, চণ্ডীগড়, হরিয়ানা, রাজস্থান এবং বিহারে আগামী কয়েক দিন ঠান্ডা এবং কুয়াশার দাপট আরও বাড়বে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৯:৩৯
Share:

কুয়াশায় ঢাকা দিল্লি। ছবি: পিটিআই।

হাড়কাঁপানো ঠান্ডার হাত থেকে এখনই রেহাই মেলার কোনও লক্ষণ নেই দিল্লি-সহ গোটা উত্তর ভারতে। দিল্লিতে রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস। চলছে শৈত্যপ্রবাহ। কিন্তু সেই পরিস্থিতিতে আরও ভয়ানক করে তুলেছে ঘন কুয়াশা। দিল্লি-সহ উত্তর ভারতের একাংশে কুয়াশা এবং ঠান্ডার দাপটে স্বাভাবিক জনজীবনের উপর প্রভাব ফেলেছে। সড়কপথ তো বটেই, রেল এবং বিমান পরিষেবাও ব্যাহত হচ্ছে গত কয়েক দিন ধরে।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, চণ্ডীগড়, হরিয়ানা, রাজস্থান এবং বিহারে আগামী কয়েক দিন ঠান্ডা এবং কুয়াশার দাপট আরও বাড়বে। আগামী ৪-৫ দিন গোটা উত্তর ভারত ঘন কুয়াশায় মুড়ে থাকার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে, আগামী চার দিন দেশের উত্তর-পশ্চিম অঞ্চলে শৈত্যপ্রবাহ থেকে অতি শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

রবিবার দিল্লিতে কুয়াশার জেরে দৃশ্যমানতা শূন্যে নেমে গিয়েছে। মৌসম ভবন জানিয়েছে, দিল্লি ছাড়াও অমৃতসর, চণ্ডীগড়, অম্বালা, গঙ্গানগর, পালম, সফদরজং এবং লখনউয়ে দৃশ্যমানতা শূন্যে ঠেকেছে। কুয়াশার জেরে দিল্লি এবং উত্তর ভারতগামী দূরপাল্লার ট্রেনগুলি বেশ কয়েক ঘণ্টা দেরিতে চলছে গত কয়েক দিন ধরেই। রবিবারও সেই একই ছবি ধরা পড়েছে। উত্তর ভারতগামী ২২টি ট্রেন দেরিতে চলছে। তা ছাড়া দিল্লি বিমানবন্দর থেকে ১৫০টি বিমান ওঠানামাতেও দেরি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন