Saket Gokhale

জামিন পেলেন তৃণমূল নেতা সাকেত গোখলে, মোদীর বিরুদ্ধে ‘ভুয়ো খবর’ রটানোর মামলা ছিল

মঙ্গলবার রাত ২টোর সময় বিমানবন্দর থেকে গ্রেফতার হন সাকেত। গুজরাত পুলিশের অভিযোগ, প্রধানমন্ত্রীর মোরবী পরিদর্শন নিয়ে মিথ্যা অভিযোগ করেছেন সাকেত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৮:০৫
Share:

জামিন পেলেন তৃণমূল নেতা সাকেত গোখলে। — ফাইল ছবি।

জামিন পেলেন তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ‘ভুয়ো খবর’ রটানোর অভিযোগে সাকেতকে গ্রেফতার করেছিল গুজরাত পুলিশ। বৃহস্পতিবার টুইটারে তাঁর জামিনের খবর জানালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। লিখলেন, তাঁরা সব সময় ‘ভাল লড়াইয়ের জন্য প্রস্তুত’।

Advertisement

মঙ্গলবার রাত ২টোর সময় বিমানবন্দর থেকে গ্রেফতার হন সাকেত। গুজরাত পুলিশের অভিযোগ, প্রধানমন্ত্রীর মোরবী পরিদর্শন নিয়ে মিথ্যা অভিযোগ করেছেন সাকেত। ওই তৃণমূল নেতা দাবি করেছেন, মোদীর মোরবীর ঘটনাস্থল পরিদর্শনের জন্য গুজরাত সরকারের খরচ হয়েছে ৩০ কোটি টাকা। সেতু ভেঙে মৃত ১৪০ জনের পরিবারকে যা ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল, তার থেকে ছ’গুণ। পুলিশের একটি সূত্রের অভিযোগ, নিজের দাবির স্বপক্ষে প্রমাণ দিতে সাকেত ভুয়ো নথি পোস্ট করেছিলেন সমাজ মাধ্যমে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, সাকেত টুইটে সংবাদপত্রের একটি প্রতিবেদনের ছবি তুলে দিয়েছিলেন। প্রতিবেদনে লেখা ছিল, ‘‘আরটিআই করে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর মোরবী পরিদর্শনের জন্য খরচ পড়েছে ৩০ কোটি টাকা।’’ প্রেস ইনফরমেশন ব্যুরো ১ ডিসেম্বর জানিয়েছে, কোনও আরটিআইয়ের পরিপ্রেক্ষিতে এ ধরনের কোনও জবাব দেওয়া হয়নি।

Advertisement

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাকেতের গ্রেফতারিকে ‘প্রতিহিংসা’ হিসাবে দেখেছিলেন। অজমেরে গিয়ে সাংবাদিকদের বলেছিলেন, ‘‘খুব খারাপ এবং দুঃখের খবর। সাকেত খুবই ঝকঝকে এক জন মানুষ। সমাজমাধ্যমে তিনি খুবই জনপ্রিয়। ও কোনও ভুল করেনি।’’ এই বিষয়ে নিজের প্রসঙ্গও টেনে এনেছিলেন মমতা। তাঁর কথায়, ‘‘আমার বিরুদ্ধে তো কত টুইট হয়। সাইবার অপরাধের বিষয়টি অবশ্যই দেখা উচিত। যেখানে দেশের বিপদ হতে পারে, ব্যক্তিগত আক্রমণ হয়, এমন টুইট করা উচিত নয়। কিন্তু মোরবী সেতু ভেঙে পড়ে গিয়েছে, এটা তো বড় কাণ্ড। এই নিয়েই টুইট করেছিলেন। আমরা এর জন্য দুঃখিত। এই প্রতিহিংসামূলক পদক্ষেপকে ধিক্কার জানাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন