National News

ধর্মের জয় হবে, সুপ্রিম কোর্টের রায় শুনে প্রতিক্রিয়া শশিকলার

‘ধর্মের জয় হবে' রায় শোনার পর এই তাঁর প্রাথমিক প্রতিক্রিয়া। ২১ বছরের পুরনো আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত ভিকে শশীকলা ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৭ ১৩:৫৮
Share:

‘ধর্মের জয় হবে' রায় শোনার পর এই তাঁর প্রাথমিক প্রতিক্রিয়া। ২১ বছরের পুরনো আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত 'আম্মা' জয়ললিতার কয়েক দশকের ছায়াসঙ্গী 'চিন্নাম্মা' শশিকলা। ৪ বছরের কারাদণ্ডের নির্দেশ। আজকের রায়ে আদালত তাঁকে দ্রুত চেন্নাই পুলিশের হাতে ধরাও দিতে বলেছে। কিন্তু জেলে যাওয়ার আগে নিজেকে বাঁচানোর মরিয়া প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন শশিকলা। সুপ্রিম কোর্টের রায় ঘোষণার মিনিটখানেক বাদেই এআইএডিএমকে দলের তরফে টুইট করে বলা হয়, ‘যখনই জয়ললিতার বিপদ এসেছে, তখনই শশিকলা তাঁর নিজের উপর সেই দায় নিয়ে নিয়েছেন। ঝাপিয়ে পড়েছেন। এ বার তিনি আদালতের রায় মেনে নিচ্ছেন।’ এরই সঙ্গে শশিকলার বক্তব্যও তুলে ধরা হয় দলের টুইটার পেজে। সেখানে শশিকলা জানান, ধর্মেরই জয় হবে।

Advertisement

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী হওয়া হল না, বেহিসেবি সম্পত্তি মামলায় শশির চার বছরের জেল

আইন অনুযায়ী, সাজার মেয়াদ শেষ হওয়ার পরের ছ’বছরও তিনি আর ভোটে দাঁড়াতে পারবেন না। কাজেই আগামী ১০ বছরের জন্য মুখ্যমন্ত্রীর দরজা তাঁর কাছে বন্ধই হয়ে গেল বলে আইনজীবীদের একাংশের মত। এই রায়ে শশীকলার মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন শেষ করে দিলেও, এর মধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে, কে হতে চলেছেন তামিলনাড়ুর পরবর্তী মুখ্যমন্ত্রী? সূত্রের খবর, শীর্ষ আদালতের রায়ে ঘোষণার পরই কুভাথুরের যে রিসর্টে ছিলেন শশীকলা সেখানে এআইএডিএমকে বিধায়কদের নিয়ে জরুরিকালীন ভিত্তিতে বৈঠকের ডাক দেন শশীকলা।

Advertisement

আরও পড়ুন: সরলো পথের কাঁটা, রায় ঘোষণা হতেই উল্লাসে ফেটে পড়ল পনীর শিবির

দলীয় সূত্রে খবর, প্ল্যান বি সামনে আনতে চলেছেন শশীকলা। বৈঠকের পরই দলের তরফে ঘোষণা করা হয় এআইএডিএমকে-র প্রধাণ হচ্ছেন এডাপাড্ডি কে পালানিসামি। বিধানসভায় পরিষদীয় দলের নতুন নেতাও নির্বাচিত হয়েছেন শশী-ঘনিষ্ঠ এই নেতা। এখানেই শেষ নয় পনীরসেলভমের এআইএডিএমকে-এর প্রাথমিক সদস্য পদ বাতিল করে দেন ‘চিন্নাম্মা’। অন্যদিকে পণীরসেলভমের বাড়িতে একের পর এক বিধায়করা জড়ো হতে শুরু করেছেন। ক্ষমতার দখলদারি নিয়ে দু’পক্ষের ‘লড়াই’ এখনও জারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন