Disco Biscuits

৬০ কোটি টাকার ‘ডিস্কো বিস্কুট’ উদ্ধার করল দিল্লি পুলিশ, গ্রেফতার তিন

প্রচুর পরিমাণে মাদক বাজেয়াপ্ত করল দিল্লি পুলিশ। এই মাদকের নাম ‘ডিস্কো বিস্কুট’। গ্রেফতার করা হয়েছে তিন যুবককে। গত দু’বছর ধরে তাঁরা এই কারবার চালাতেন বলে জানতে পেরেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১২:৫৫
Share:

গত দু’বছর ধরে দিল্লি এনসিআর এলাকায় মাদক কারবার চালানো হচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। প্রতীকী ছবি।

মাদকের নাম ‘ডিস্কো বিস্কুট’। আর সেই মাদকই এ বার বাজেয়াপ্ত করল দিল্লি পুলিশ। গ্রেটার নয়ডা এলাকায় গোপনে এই মাদকের কারবার চলছিল। তল্লাশি অভিযান চালিয়ে এই মাদক কারবারের পর্দাফাঁস করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ‘ডিস্কো বিস্কুট’। যার বাজারমূল্য ৬০ কোটি টাকা। গ্রেফতার করা হয়েছে ৩ জনকে।

Advertisement

কী এই ‘ডিস্কো বিস্কুট’? এটি এক ধরনের মাদক। যা মেথাকুয়ালন নামেও পরিচিত। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল হলিউড অভিনেতা লিওনার্দো ডি’ক্যাপ্রিওর ছবি ‘দ্য উল্‌ফ অফ ওয়াল স্ট্রিট’। এই ছবির মুখ্যচরিত্রকে ওই মাদক নিতে দেখা গিয়েছিল। তার পর থেকেই এই মাদকের রমরমা বাড়তে থাকে।

দিল্লি পুলিশ জানিয়েছে, এই মাদকচক্রের কারবারিরা পশ্চিম আফ্রিকার দেশ আইভরি কোস্টের বাসিন্দা। যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা হলেন নামানি আহুকাজুর, ফ্র্যাঙ্ক ওমরএলইব্রাহিম এবং শিনেজ়। গত ২ বছর ধরে এ দেশে ওই ৩ বিদেশি যুবক এই কারবার চালাচ্ছিলেন। তাঁদের কাছে কোনও বৈধ নথি নেই।

Advertisement

গত ৪ মার্চ গ্রেফতার করা হয় আহুকাজুরকে। তাঁকে জেরা করেই মাদক কারবারে বাকিদের হদিস পান তদন্তকারীরা। গত ২ বছর ধরে ধৃতরা দিল্লি-এনসিআর এলাকায় মাদকের কারবার করতেন বলে তদন্তে নেমে জানতে পেরেছে পুলিশ। এর পরই ৫ মার্চ জনকপুরী এলাকা থেকে গ্রেফতার করা হয় ফ্র্যাঙ্ককে। ৬ মার্চ বসন্তকুঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয় শিনেজ়কে। এই চক্রে আর কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন