indian oil

e-fuel vouchers : বিয়েতে প্রিয়জনকে উপহার জ্বালানি তেল! ই-ভাউচার নিয়ে বিতর্কে ইন্ডিয়ান অয়েল

এক টুইটারেতি লিখেছেন, ‘জ্বালানি তেলের দাম তো সোনার দামকে ছুঁয়ে ফেলবে। তাই সোনার বদলে তেল উপহার দিন।’

Advertisement

সংবাদসংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ১৮:০৫
Share:

বিজ্ঞাপনে বলা হয়েছে, বিয়েতে দেওয়ার জন্য সঠিক উপহার। গ্রাফিক: সনৎ সিংহ

কেন্দ্র শুল্ক কমানোর পর তিন সপ্তাহ ধরে জ্বালানি তেলের দাম এক জায়গাতেই দাঁড়িয়ে রয়েছে। বিয়ের মরশুমে বিষয়টি কিছুটা হলেও স্বস্তিদায়ক। এই মরসুমেই বিয়েতে উপহার দেওয়ার জন্য ই-ভাউচার আনল ইন্ডিয়ান অয়েল। ই-কমার্স সংস্থাগুলোর ই-ভাউচারের মতো এই ভাউচার উপহার হিসাবে দেওয়া যাবে।

এ নিয়ে ইন্ডিয়া অয়েল কর্পোরেশন লিমিটেড টুইটারে একটি বিজ্ঞাপন দিয়েছে। যে বিজ্ঞাপনে বলা হয়েছে, বিয়েতে দেওয়ার জন্য সঠিক উপহার। ৫০০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত দামে কেনা যাবে এই ই-ভাউচার। তবে,১৮বছরের বেশি বয়সিরাই অনলাইনে এই ভাউচার বুক করতে পারবেন।

Advertisement

এই ভাউচার দিয়ে ইন্ডিয়ান অয়েলের যে কোনো পাম্প থেকে পেট্রোল, ডিজেল বা গাডি়র লুব্রিক্যান্ট কেনা যাবে। শুধু তাই নয়, মিলবে ছাড়-ও।

সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট প্রকাশিত হতেই আগ্রহের পাশাপাশি সমালোচনা আর কটাক্ষের ঝড় উঠেছে। কেউ লিখেছেন, ‘জ্বালানির দামে লোকে জ্বলছে। আপনার লাভের রাস্তা খুঁজছেন।’ কেউ আবার লিখেছেন, ‘জ্বালানি তেলের দাম সোনার দামকে ছুঁয়ে ফেলবে। তাই সোনার বদলে তেল উপহার দিন।’ তবে, এর পাশাপাশি কেউ কেউ ইন্ডিয়ান অয়েলের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন