আইএনএক্স মামলায় জিজ্ঞাসাবাদ চিদম্বরমকে

ইডি সূত্রে খবর, আজ সকাল সোয়া এগারোটা নাগাদ এক জন আইনজীবীকে সঙ্গে নিয়ে ইন্ডিয়া গেটের কাছে জামনগর হাউসে ইডি-র দফতরে আসেন চিদম্বরম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ০২:১৮
Share:

আইএনএক্স মিডিয়া মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করল ইডি।

Advertisement

ইডি সূত্রে খবর, আজ সকাল সোয়া এগারোটা নাগাদ এক জন আইনজীবীকে সঙ্গে নিয়ে ইন্ডিয়া গেটের কাছে জামনগর হাউসে ইডি-র দফতরে আসেন চিদম্বরম। ইডি সূত্রে খবর, সেখানে মামলার তদন্তকারী অফিসার প্রাক্তন অর্থমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন।

২০০৭ সালে পিটার ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের আইএনএক্স মিডিয়া সংস্থায় ৩০৫ কোটি টাকা বিদেশি লগ্নি আসার ক্ষেত্রে অনিয়ম হয়েছিল বলে অভিযোগ সিবিআই ও ইডি-র। সেই লেনদেনের ছাড়পত্র দেওয়ার বদলে চিদম্বরমের ছেলে কার্তির সংস্থাকে ঘুষ দেওয়া হয় বলেও অভিযোগ। এই মামলায় কার্তিকে গ্রেফতারও করেছিল সিবিআই। পরে জামিন পান তিনি। ১৫ জানুয়ারি পর্যন্ত এই মামলায় গ্রেফতারি থেকে চিদম্বরমকে রেহাই দিয়েছে দিল্লি হাইকোর্ট।

Advertisement

ইডি সূত্রে খবর, এই প্রথম চিদম্বরমকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করা হল। এর আগে তাঁকে এয়ারসেল-ম্যাক্সিস মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন