Pawan Munjal

ইডির হানা হিরো মোটোকর্পের চেয়ারম্যান পবন মুঞ্জলের বাড়িতে, আর্থিক তছরুপের তদন্তে অভিযান

আর্থিক তছরুপের অভিযোগে দিল্লি এবং গুরুগ্রামে পবন মুঞ্জলের বাড়িতে তল্লাশি অভিযান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। গত বছর হানা দিয়েছিল আয়কর দফতর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৪:৩৮
Share:

হিরো মোটোকর্পের চেয়ারম্যান পবন মুঞ্জলের বাড়িতে ইডির হানা। পবন মুঞ্জল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

হিরো মোটোকর্পের চেয়ারম্যান পবন মুঞ্জলের বাড়িতে মঙ্গলবার হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর্থিক তছরুপের অভিযোগে দিল্লি এবং গুরুগ্রামে পবনের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

পবনের ‘ঘনিষ্ঠ’ এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল ডিরেক্টরেট অফ রেভিনউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। অঘোষিত বিদেশি মুদ্রা নিয়ে যাওয়ার অভিযোগে তদন্ত চালাচ্ছিল ডিআরআই। ওই মামলায় স্বতঃপ্রণোদিত ভাবে তদন্ত শুরু করে ইডি। পবনের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা রুজু করা হয়।

দেশের অন্যতম বড় মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা হল হিরো মোটোকর্প। সেই সংস্থার চেয়ারম্যানের বাড়িতে ইডির তল্লাশি ঘিরে হইচই পড়ে গিয়েছে। যদিও এই অভিযান নিয়ে এখনও কিছু জানায়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

গত বছর ভারতীয় আয়কর দফতরের আতশকাচের তলায় ছিল ওই সংস্থা। ২০২২ সালের মার্চ মাসে পবন এবং তাঁর সংস্থায় হানা দিয়েছিল আয়কর দফতর। যদিও পরে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছিল যে, এটা নিয়মমাফিক অনুসন্ধান ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন