পুড়ল মানিকের কুশপুতুল

হাইলাকান্দিতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের কুশপুতুল পোড়াল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাইলাকান্দি ও শিলচর শেষ আপডেট: ২২ জুলাই ২০১৬ ০৩:৪১
Share:

মানিক সরকারের কুশপুতুল নিয়ে বিক্ষোভ এবিভিপি-র। বৃহস্পতিবার হাইলাকান্দিতে। ছবি: অমিত দাস।

হাইলাকান্দিতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারের কুশপুতুল পোড়াল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। তাঁদের অভিযোগ, ত্রিপুরার ধর্মনগর ডিগ্রি কলেজে এবিভিপি নেতা, কর্মীদের মারধর করছে বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই, এআইডিএসও, এআইএসএফ-র সদস্যরা।

Advertisement

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্যরা আজ হাইলাকান্দির রাস্তায় মিছিল করে বামপন্থী ছাত্র সংগঠনের বিরুদ্ধে স্লোগান দেন। নেতাজি মুর্তির সামনে মানিক সরকারের কুশপুতুল দাহ করা হয়। এবিভিপি সাংগঠনিক সম্পাদক প্রেমজ্যোতি নাথ অভিযোগ করেন, ধর্মনগর কলেজে ছাত্ররা এবিভিপি সদস্যপদ নিতে থাকায় দিশাহারা হয়ে পড়েছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি। তাই এবিভিপি-র সদস্যদের মারধর করা হচ্ছে। ধর্মনগর কলেজে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের দু’জন সদস্য মারধরে আহত হয়েছেন বলেও তিনি অভিযোগ করেন। দ্রুত অভিযুক্তদের গ্রেফতার না করা হলে ত্রিপুরা-সহ উত্তর-পূর্বে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তিনি। প্রতিবাদ কর্মসূচির নেতৃত্ব দেন নয়ন দে, ঝুমকি দাস, রিঙ্কি বর্মন, প্রেমজ্যোতি নাথ, কনকলাল দে, প্লাবনকুমার দাস।

শিলচরেও এ দিন ক্ষুদিরাম মৃর্তির পাদদেশে মানিক সরকারের কুশপুতুল দাহ করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন