Kailash Vijayvargiya

দিগ্বিজয়, কমল নাথকে ‘চুন্নু-মুন্নু’ বলায় কৈলাস বিয়জবর্গীয়কে সতর্ক করল নির্বাচন কমিশন

এ ধরনের মন্তব্য থেকে দূরে থাকতে কৈলাসকে পরামর্শও দিয়েছে কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ১৭:৩৫
Share:

কৈলাস বিজয়বর্গীয়। ফাইল চিত্র।

কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ এবং কমল নাথকে ‘চুন্নু-মুন্নু’ বলে কটাক্ষ করায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে সতর্ক করল নির্বাচন কমিশন। পাশাপাশি, এ ধরনের মন্তব্য থেকে দূরে থাকতে কৈলাসকে পরামর্শও দিয়েছে কমিশন।

আগামী ৩ নভেম্বর ২৮টি বিধানসভা আসনে উপনির্বাচন মধ্যপ্রদেশে। সে কারণে গত ১৪ অক্টোবর ইনদওরে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন কৈলাস। প্রচারমঞ্চ থেকেই দিগ্বিজয় ও কমল নাথের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। অভিযোগ, ওই দুই নেতাকে ‘গদ্দার’ এবং ‘চুন্নু-মুন্নু’ বলে কটাক্ষ করেছেন কৈলাস।

এ ধরনের মন্তব্য নিয়ে সরব হয় কংগ্রেস। কৈলাসের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানায় তারা। নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগে কৈলাসের বিরুদ্ধে নোটিস জারি করে কমিশন। নোটিসে কমিশন জানিয়েছে যে, এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে তারা। এবং কমিশন মনে করছে, রাজনৈতিক দল এবং প্রার্থীদের জন্য যে আদর্শ আচরণবিধি রয়েছে, কৈলাস তা লঙ্ঘন করেছেন।

কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে কৈলাসের দাবি, নির্বাচন থেকে নজর ঘোরাতে এ ধরণের কর্মকাণ্ড করছে কংগ্রেস। এর পরই তাঁর মন্তব্য, নির্বাচন কমিশনের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। তাদের পরামর্শ মেনে চলব।

Advertisement

আরও পড়ুন: মাদক ব্যবসায়ীর অ্যাকাউন্টে টাকা পাঠাতেন কেরলের সিপিএম নেতার ছেলে, দাবি ইডি-র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন