Meghalaya Election

ভোটের আগে দুর্ঘটনা মেঘালয়ে, গাড়ি উল্টে মৃত্যু পোলিং অফিসারের, আহত আরও কয়েক জন

সোমবার মেঘালয়ে ভোটগ্রহণ। তার আগে পশ্চিম গারো হিলস জেলায় দুর্ঘটনার কবলে পড়ল ভোটকর্মীদের গাড়ি। মৃত্যু হয়েছে এক পোলিং অফিসারের।

Advertisement

সংবাদ সংস্থা

শিলং শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৯
Share:

দুর্ঘটনার জেরে উল্টে যায় গাড়িটি। ছবি টুইটার।

রাত পোহালেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন। তার আগে দুর্ঘটনার কবলে পড়ল ভোটকর্মীদের গাড়ি। রবিবার পশ্চিম গারো হিলস জেলায় গাড়ি দুর্ঘটনায় এক পোলিং অফিসারের মৃত্যু হয়েছে। অন্য কর্মী এবং নিরাপত্তাকর্মীরা সামান্য জখম হয়েছেন।

Advertisement

দুর্ঘটনার কথা জানিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) এফ আর খারকংগর। গাড়িতে করে ভোটকর্মীরা জাংরাপাড়া এলপি স্কুল ভোটকেন্দ্রের উদ্দেশে যাচ্ছিলেন। সেই সময়ই দুর্ঘটনার কবলে পড়ে তাঁদের গাড়ি। উল্টে যায় গাড়িটি।

মৃত পোলিং অফিসারের নাম চেশম মারাক। তাঁর মাথায় চোট লাগে। সঙ্গে সঙ্গে তাঁকে গুয়াহাটির হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই গাড়িতে ছিলেন আরও কয়েক জন ভোটকর্মী এবং নিরাপত্তারক্ষী। তাঁরাও সামান্য জখম হয়েছেন। একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাঁদের চিকিৎসা করানো হয়েছে।

Advertisement

গাড়িতে ইভিএম রাখা ছিল। সেগুলি সুরক্ষিত রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ইভিএমগুলি উদ্ধার করে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। পোলিং অফিসারের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন সিইও। তাঁর পরিবারকে ১৫ লক্ষ টাকার আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে।

সোমবার মেঘালয়ে ভোটগ্রহণ ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফল ঘোষণা করা হবে আগামী ২ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন