PK

Prashant Kishor: কংগ্রেসে যোগ দেওয়ার কথা ছিল পিকে-র, কেন দেননি? কী জানালেন প্রিয়াঙ্কা গাঁধী

গত বছর সনিয়া, রাহুল প্রিয়াঙ্কা—তিনজনে সঙ্গে একাধিকবার বৈঠক হয় পিকে-র।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ২২:৪৩
Share:

ফাইল ছবি

ভোটকুশলী প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগ দেওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল গত বছর। কিন্তু শেষ পর্যন্ত যোগ দেননি তিনি। কেন পিকে যোগ দিলেন না, তার কারণ জানালেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী।

গত বছর সনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা—তিনজনের সঙ্গে একাধিকবার বৈঠক হয় পিকে-র। সেই ছবি প্রকাশ্যে আসার পর জল্পনা শুরু হয় কংগ্রেস যোগ দিচ্ছেন ভোটকুশলী। কিন্তু তার পরই দেখা যায় কংগ্রেসকে ধারাবাহিক ভাবে আক্রমণ করেছেন পিকে।

Advertisement

তবে তাঁর কংগ্রেসে যোগ দেওয়ার বিষয়টি যে অনেকটাই এগিয়ে গিয়েছিল তা এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে স্বীকার করেছেন প্রিয়ঙ্কা গাঁধী বঢ়রা। তিনি বলেন, ‘‘ নানা কারণে বিষয়টি আর এগোয়নি। তার কিছুটা কারণ ছিল তাঁর দিকের কিছুটা আমাদের দিকে।’’ তবে এ নিয়ে আর বিস্তারিত কিছু জানানি কংগ্রেস নেত্রী।

কিন্তু এ ভাবে বহিরাগতকে নেওয়া প্রসঙ্গে দলে কি কোনও আপত্তি ছিল? এই প্রশ্নের উত্তরে প্রিয়ঙ্কা বলে যদি আপত্তি থাকত তবে তাঁর সঙ্গে আলোচনার প্রশ্নই উঠত না। আলোচনা শুরু হয়েও পিকে-র যোগ দেওয়ার বিষয়টি কোনও কারণে পরিণতি শেষ পর্যন্ত পায়নি।

Advertisement

তিন গাঁধীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হাওয়ায় কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন প্রশান্ত কিশোর। তিনি বলেন, ২০২৪-এর লোকসভা ভোটে বিরোধী দল হিসাবে কংগ্রেস গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। তবে বর্তমান নেতৃত্বের দ্বারা তা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন