elephant

তড়িদাহত হয়ে হাতির মৃত্যু, পাকড়াও করা হল তিন পাচারকারীকে

ওড়িশার সম্বলপুরে বিদ্যুতের তার লেগে একটি হাতির মৃত্যু হয়েছে। এই ঘটনায় তিন যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁরা পাচারকারী বলে দাবি।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৪:৪৬
Share:

হাতির মৃত্যুর ঘটনায় গ্রেফতার তিন পাচারকারী। ফাইল চিত্র।

তড়িদাহত হয়ে হাতির মৃত্যুর ঘটনায় ৩ পাচারকারীকে গ্রেফতার করল বন দফতর। ওড়িশার সম্বলপুর বন বিভাগের সদর রেঞ্জ এলাকায় তড়িদাহত হয়ে ১টি হাতির মৃত্যু হয়। এই ঘটনার তদন্তে নেমে ওই ৩ পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার এই ঘটনার খবর প্রকাশ্যে এসেছে।

Advertisement

কী ভাবে বিদ্যুতের তারের সংস্পর্শে এসেছিল হাতিটি? এ নিয়ে তদন্তে নামে বন দফতর। সম্বলপুর সদরের রেঞ্জ অফিসার হরিশঙ্কর নায়েকের নেতৃত্বে একটি দল তল্লাশি অভিযান চালিয়ে ৩ যুবককে গ্রেফতার করা হয়।

ধৃত ৩ যুবক প্রশান্ত মৃধা, দিলীপ মৃধা ও গৌর মৃধা পাচারকারী বলে দাবি করেছে বন দফতর। হাতির মৃত্যুর নেপথ্যে তাঁরা জড়িত বলে দাবি করা হয়েছে।

Advertisement

বন দফতর সূত্রে খবর, ধৃতরা সম্বলপুরের খয়েরমল গ্রামের বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ১৯৭২ ও বিদ্যুৎ আইনে মামলা রুজু করা হয়েছে। এই চক্রে আর কেউ জড়িত রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন