Lakhimpur Kheri

Lakhimpur Clash: লখিমপুর-কাণ্ডে তদন্ত কমিশন গঠন, নেতৃত্বে এলাহাবাদ হাই কোর্টের প্রাক্তন বিচারপতি

প্রশাসনের তরফে জানানো হয়েছে, এলাহাবাদ হাই কোর্টের প্রাক্তন বিচারপতি প্রদীপ কুমার শ্রীবাস্তবের নেতৃত্বে কাজ করবে এই তদন্ত কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১০:২৫
Share:

লখিমপুরের ঘটনায় তদন্ত কমিশন গঠন করল যোগী সরকার গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে সংঘর্ষে আট জনের মৃত্যুর ঘটনার তদন্তের জন্য তদন্ত কমিশন গঠন করল যোগী আদিত্যনাথ সরকার। এলাহাবাদ হাই কোর্টের এক প্রাক্তন বিচারপতিকে কমিশনের প্রধান করা হয়েছে।
প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রাক্তন বিচারপতি প্রদীপ কুমার শ্রীবাস্তবের নেতৃত্বে কাজ করবে এই তদন্ত কমিশন। তদন্তের পরে একটি রিপোর্ট জমা দেবে তারা। সেই রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেবে প্রশাসন। এই ঘটনায় কেউ দোষী প্রমাণিত হলে কড়া পদক্ষেপ করা হবে বলেই জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

Advertisement

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর গাড়ির ধাক্কায় লখিমপুরে চার কৃষকের মৃত্যুর অভিযোগ ঘিরে উত্তাল উত্তরপ্রদেশ-সহ গোটা দেশের রাজনীতি। ঘটনার তদন্ত নিয়ে ইতিমধ্যেই একাধিক প্রশ্ন উঠেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, গাড়ির ধাক্কার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে লখিমপুর-কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার ওই মামলা শুনবেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এনভি রামানা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন