Anil Deshmukh

সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার

তাঁর বদলিতে স্থগিতাদেশ দেওয়ার জন্যও আবেদন করেছেন পরমবীর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৫:৪২
Share:

ফাইল চিত্র

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন করলেন মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার পরমবীর সিংহ। আবেদনে বললেন, তাঁর চিঠিতে উল্লেখ করা অভিযোগের তদন্ত করে দেখুন সিবিআই। প্রয়োজনে অনিলের বাড়ির সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা হোক। তা হলেই সমস্ত অভিযোগ প্রমাণিত হবে। পাশাপাশি, তাঁর বদলিতে স্থগিতাদেশ দেওয়ার জন্যও আবেদন করেছেন তিনি। উল্লেখ্য, সোমবারই হোমগার্ডের ডিজি পদে যোগ দিয়েছেন পরমবীর।

Advertisement

অন্য দিকে জোটসঙ্গীদের সঙ্গে আলোচনার পর এনসিপি প্রধান শারদ পওয়ার জানিয়েছেন, যে সময়ে টাকা লেনদেনের অভিযোগ করেছেন পরমবীর, সেই সময়ে অনিল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সেই কারণেই এই অভিযোগের কোনও সত্যতা নেই। সোমবার সাংবাদিক বৈঠক করে পওয়ার বলেন, ‘‘চিঠিতে পরমবীর উল্লেখ করেছেন, ফেব্রুয়ারি মাসের মাঝামঝি তাঁকে কয়েকজন পুলিশ আধিকারিক জানান, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর থেকে নির্দিষ্ট কয়েকটি নির্দেশ এসেছে। কিন্তু ফেব্রুয়ারি মাসের ৫ থেকে ১৫ তারিখ অনিল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। ১৫ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত তিনি ছিলেন কোয়ারেন্টিনে।’’

মুম্বইয়ে মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক ভর্তি গাড়ি খুঁজে পাওয়ার পর তদন্ত শুরু করে পুলিশ। পরে তদন্তভার নেয় এনআইএ। তদন্ত প্রভাবিত করতে পারেন, এই অভিযোগে পরমবীরকে বদলি করে দেয় মহারাষ্ট্র সরকার। তারপরেই তিনি চিঠি লেখেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে। সেখানে বলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর নামে তোলাবাজির নির্দেশ দেওয়ার অভিযোগ করেন তিনি। যদিও সেই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন