PIL

মোদী সরকারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ? রাহুল, কেজরীর বিরুদ্ধে জনস্বার্থ মামলা

আবেদনকারীর অভিযোগ, কর্পোরেট সংস্থাগুলির কর মকুব সংক্রান্ত মিথ্যা অভিযোগ এনে দেশের সরকারের সম্পর্কে জনমানসে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করতে সক্রিয় হয়েছেন রাহুল এবং কেজরীওয়াল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৬:০১
Share:

নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য পেশের অভিযোগ রাহুল গান্ধী এবং অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে। ফাইল চিত্র।

বড় ব্যবসায়ী এবং শিল্পপতিদের ঋণ মকুব প্রসঙ্গে কেন্দ্রকে মিথ্যা দোষারোপ করার অভিযোগ উঠল কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং আম আদমি পার্টি (আপ)-র প্রধান অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে। দিল্লি হাই কোর্টে তাঁদের বিরুদ্ধে এ বিষয়ে একটি জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে।

Advertisement

শিল্পপতিদের ঋণ মকুব নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে মিথ্যা এবং বিভ্রান্তিকর বিবৃতি দেওয়ার অভিযোগে রাহুল এবং কেজরীওয়ালের বিরুদ্ধে সুরজিৎ সিংহ যাদব নামে এক ব্যক্তির দায়ের করা জনস্বার্থ মামলাটি বুধবার গ্রহণ করেছে দিল্লি হাই কোর্ট। আগামী ৭ অগস্ট দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মা এবং বিচারপতি সুব্রহ্মণ্যম প্রসাদের বেঞ্চে মামলার শুনানি হবে।

নিজেকে ‘সমাজকর্মী’ হিসাবে দাবি করা সুরজিতের আইনজীবীর অভিযোগ, পরিকল্পিত ভাবে কর্পোরেট সংস্থাগুলির কর মকুব সংক্রান্ত মিথ্যা অভিযোগ এনে দেশের সরকারের সম্পর্কে জনমানসে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করতে সক্রিয় হয়েছেন রাহুল এবং কেজরীওয়াল। তাই বিষয়টি সরাসরি জনস্বার্থ সম্পর্কিত। দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মার বেঞ্চ অভিযোগ সম্পর্কিত প্রয়োজনীয় নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আবেদনকারীর আইনজীবীকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন