Farmers Protest

আন্দোলনের ১০০ দিন, দিল্লি সীমানায় রাস্তা অবরোধ, মিছিল কৃষকদের

সকালে কুন্দলি সীমানায় মিছিল শুরু করেন কৃষকরা। কৃষক আন্দোলনের পতাকা ও কালো পতাকা হাতে তাঁরা মিছিল এগিয়ে নিয়ে যান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৬:৫৪
Share:

দিল্লিতে রাস্তা অবরোধ প্রতিবাদী কৃষকদের। ছবি: পিটিআই

৩ কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষক আন্দোলনের ১০০ দিন পূর্ণ হওয়ায় নতুন করে দিল্লির সীমানায় বিক্ষোভের ঝাঁঝ বাড়ালেন কৃষকরা। ঘোষণা অনুসারে শনিবার অবরোধ করা হল কুন্দলি-মানেসর-পালওয়াল (কেএমপি) এক্সপ্রেসওয়ে। সকাল ১১টা থেকে শুরু হওয়া এই অবরোধ চলে বিকেল ৪টে পর্যন্ত।

Advertisement

সকালে কুন্দলি সীমানায় মিছিল শুরু করেন কৃষকরা। কৃষক আন্দোলনের পতাকা ও কালো পতাকা হাতে তাঁরা মিছিল এগিয়ে নিয়ে যান। মিছিলে অনেক কৃষকই হাজির হয়েছিলেন ট্র্যাক্টর নিয়েও। বেলা বাড়তেই রাস্তা অবরোধ শুরু করেন কৃষকরা।

Advertisement

কোথাও রাস্তায় জমায়েত করা হয়, কোথাও আড়াআড়ি দাঁড় করিয়ে দেওয়া হয় ট্র্যাক্টর। কালো পতাকা দেখিয়ে আন্দোলের ১০০ দিন পালন করেন কৃষকরা। ফের একবার সংযুক্ত কিসান মোর্চার নেতার জানিয়ে দেন, যত ক্ষণ না এই তিনটি আইন বাতিল করা হচ্ছে, তত ক্ষণ তাঁরা দিল্লি সীমানা ছেড়ে কোথাও যাবেন না।

দিল্লি পুলিশ আগেই জানিয়েছিল, রাস্তা অবরোধের কর্মসূচি ঘিরে যাতে কোনও গোলমাল না হয়, তার জন্য যথেষ্ট ব্যবস্থা থাকবে। পালওয়ালের পুলিশ অধিকারিক বিজয়পাল জানিয়েছিলেন, ‘‘কেউ আইন ভাঙলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন