Kidnapping

আইনি অধিকার হারিয়ে বেআইনি পথে সন্তানের দখল নিলেন বাবা! গোয়া থেকে গ্রেফতার করল পুলিশ

পুলিশ জানিয়েছে, হরিকৃষ্ণ তাঁর বাবার হত্যা মামলাতেও এক জন অভিযুক্ত। সম্প্রতি জামিনে মুক্তি পেয়ে বাইরে বেরিয়েছিলেন তিনি। আর তার মধ্যেই আরও একটি অপরাধে জড়িয়ে পড়লেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৭:০৭
Share:

প্রতীকী ছবি।

আইন সন্তানের অধিকার দেয়নি। তাই আইনকেই নিজের হাতে তুলে নিলেন এক বাবা। সন্তানকে অপহরণ করে নিজের কাছে নিয়ে এলেন তিনি। তার পর পুলিশকে ফাঁকি দিতে চলে গেলেন অন্য রাজ্যে ছুটি কাটাতে।

Advertisement

ঘটনাটি বেঙ্গালুরুর। অভিযুক্ত ব্যক্তির নাম হরিকৃষ্ণ তিনি পেশায় ব্যবসায়ী। গত ১৬ জুন তিনি তাঁর প্রাক্তন সঙ্গিনীর কাছ থেকে তাঁদের সন্তানকে বলপূর্বক ছিনিয়ে নিয়ে যান। তার পর গোয়ায় চলে যান সন্তানকে সঙ্গে নিয়েই। এই ঘটনায় পুলিশের কাছে হরিকৃষ্ণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অপহৃত শিশুটির মা। পুলিশ সেই অভিযোগের ভিত্তিতেই গোয়া থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে। উদ্ধার করেছে তাঁর সন্তানকেও।

পুলিশকে ওই মহিলা জানিয়েছেন, হরিকৃষ্ণের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল। দু’জনের সম্মতিতেই তাঁদের একটি সন্তান হয়। কিন্তু তার পর দু’জনের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় সন্তানের অধিকার নিয়ে আদালতের দ্বারস্থ হন দু’জনে। দিন কয়েক আগেই সন্তানের অধিকার নিয়ে সেই আইনি লড়াই হেরে যান হরিকৃষ্ণ। তার পরেই সন্তানকে অপহরণের পরিকল্পনা করেন তিনি।

Advertisement

গত ১৬ জুন হরিকৃষ্ণ এবং তাঁর সঙ্গে আরও তিন জন মহিলা দু’টি অটোয় করে আসেন বেঙ্গালুরুতে তাঁর প্রাক্তন সঙ্গিনীর বাড়িতে। তার পর সন্তানকে জোর করে সেখান থেকে নিয়ে তিনি প্রথমে বল্লরীতে নিজের বাড়ি তার পর সেখান থেকে কালাবুর্গি এবং শেষে গোয়ায় চলে যান। পুলিশ গোয়া থেকেই গ্রেফতার করে হরিকৃষ্ণকে। পুলিশ জানিয়েছে, হরিকৃষ্ণ তাঁর বাবার হত্যা মামলাতেও এক জন অভিযুক্ত। সম্প্রতি জামিনে মুক্তি পেয়ে বাইরে বেরিয়েছিলেন তিনি। আর তার মধ্যেই আরও একটি অপরাধে জড়িয়ে পড়লেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন