Aaditya Thackeray

উদ্ধব-পুত্র আদিত্যের বিরুদ্ধে এফআইআর! শিশুদের অধিকার ভঙ্গের অভিযোগ

মহারাষ্ট্রে সদ্য ক্ষমতা হারিয়েছে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা। উদ্ধবের ছেলে আদিত্যের বিরুদ্ধে অভিযোগ এনেছে জাতীয় শিশু অধিকার কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ২০:০৫
Share:

আদিত্য ঠাকরে।

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের বিরুদ্ধে শিশু অধিকার ভঙ্গের অভিযোগ আনল জাতীয় শিশু অধিকার কমিশন।

Advertisement

আদিত্য মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী। পরিবেশ দফতরের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। রাজ্যে বিজেপি সমর্থিত শিন্ডে সরকার আসার পর তিনি সদ্য মন্ত্রিত্ব হারিয়েছেন। আদিত্যর বিরুদ্ধে অবিলম্বে মুম্বই পুলিশকে এফআইআর দায়ের করতে বলেছে শিশু অধিকার রক্ষার কমিশন। তাদের দাবি, প্রাক্তন মন্ত্রী পরিবেশ সংক্রান্ত একটি প্রকল্পের প্রচারের জন্য শিশুদের ব্যবহার করেছেন। যা বেআইনি।

পুলিশকে জাতীয় কমিশন বলেছে তিন দিনের মধ্যে মহারাষ্ট্রের প্রাক্তন পরিবেশ মন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে। একই সঙ্গে কী পদক্ষেপ করা হল তার রিপোর্টও জমা দিতে হবে কমিশনের কাছে।

Advertisement

২০১৫ সালের জুভেনাইল জাস্টিস আইনে আদিত্যর বিরুদ্ধে অভিযোগ আনার কথা বলা হয়েছে কমিশনের তরফে। একই সঙ্গে কমিশন জানিয়েছে ওই শিশুদের বয়ান নথিভুক্ত করে রিপোর্ট জমা দিতে হবে কমিশনের কাছে।

উল্লেখ্য, রবিবারই মুম্বইয়ে আরে বনাঞ্চল বাঁচানোর পক্ষে একটি পথসভা করেছিলেন আদিত্য। সেখানে শিশুদের প্ল্যাকার্ড হাতে নিয়ে রাস্তায় নামতে দেখা যায়। আদিত্য নিজের টুইটার অ্যাকাউন্ট থেকেই শেয়ার করেছিলেন ওই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন