নয়ডার হাসপাতালে আগুন, আতঙ্ক

ভয়াবহ আগুন লাগল নয়ডার মেট্রো হাসপাতালে। বৃহস্পতিবারের এই ঘটনায় গোটা হাসপাতাল চত্বর জুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। দমকলের ১২টি ইঞ্জিন প্রায় দু’ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ০২:২৩
Share:

উদ্ধার করা হচ্ছে এক প্রৌঢ়কে। নয়ডার হাসপাতালে। এএফপি

ভয়াবহ আগুন লাগল নয়ডার মেট্রো হাসপাতালে। বৃহস্পতিবারের এই ঘটনায় গোটা হাসপাতাল চত্বর জুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। দমকলের ১২টি ইঞ্জিন প্রায় দু’ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় কারও মৃত্যু বা কেউ আহত হওয়ার খবর নেই।

Advertisement

এ দিন দুপুর ১২টা নাগাদ মেট্রো হাসপাতালে চলছিল অস্ত্রোপচার। সেই সময় আগুন লাগে। কর্মীরা প্রথমে তিনতলায় আগুন এবং ধোঁয়া দেখতে পান। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে চারতলাতেও। সঙ্গে সঙ্গে গোটা হাসপাতালটি কালো ধোঁয়ায় ঢেকে যায়। ভিতরে আটকে পড়েন রোগী ও তাঁদের আত্মীয়-পরিজনেরা। আতঙ্কে চিৎকার শুরু করে দেন তাঁরা। ভাঙতে থাকেন জানলার কাচ। কেউ কেউ বারান্দার দাঁড়িয়ে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দমকল। জানলার কাচ ভেঙে ভিতরে ঢুকে হাতপাতালের ভিতরে আটকে থাকা মানুষকে বার করে আনেন দমকলকর্মীরা। হাসপাতালের কর্মীরাও রোগীদের বাইরে বার করে আনতে সাহায্য করেন। রোগীদের নিকটবর্তী কৈলাস হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। গৌতম বুদ্ধ নগরের জেলাশাসক বি এন সিংহ জানিয়েছেন, অগ্নিকাণ্ডের সময়ে হাসপাতালের ভিতরে ৬০ জনেরও বেশি আটকে পড়েছিলেন। প্রত্যেকেই নিরাপদে আছেন। ৪০ জনেরও বেশি রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পাঁচ মাস ধরে অগ্নিসুরক্ষা সংক্রান্ত বৈধ লাইসেন্স ছাড়াই নয়ডার ওই হাসপাতাল চালানো হচ্ছিল বলে জানিয়েছে দমকল দফতর। ঘটনা নিয়ে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন