National News

আগুনে ছাই পটনা-মোকামা ট্রেনের ৫ কামরা

পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রাজেশ কুমার জানিয়েছেন, পটনা থেকে মোকামা স্টেশনে যাতায়াত করে ওই ট্রেনটি।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ১২:৫৫
Share:

রেলকর্মীরা দেখেন, দাউ দাউ করে আগুন জ্বলছে ট্রেনের কামরায়। ছবি: টুইটারের সৌজন্যে।

আগুনে ভস্মীভূত হয়ে গেল পটনা-মোকামা প্যাসেঞ্জার ট্রেনের পাঁচটি কামরা। রেল সূত্রে খবর, মঙ্গলবার গভীর রাতের ওই ঘটনায় কেউ হতাহত না হলেও ট্রেনের ইঞ্জিনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার জেরে পটনা-মোকামা সেকশনে রেল পরিষেবা ব্যাহত হয়নি। তবে প্রশ্নের মুখে পড়েছে রেলের সুরক্ষা ব্যবস্থা।

Advertisement

পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রাজেশ কুমার জানিয়েছেন, পটনা থেকে মোকামা স্টেশনে যাতায়াত করে ওই ট্রেনটি। ঘটনার সময় সেটি মোকামা রেল ইয়ার্ডে দাঁড়িয়ে ছিল। রাত ১টা নাগাদ রেলকর্মীরা দেখেন, সেটির একটি কামরা দাউ দাউ করে জ্বলছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান তাঁরা। পৌঁছন কর্তব্যরত জিআরপি এবং আরপিএফ কর্মীরাও।

আগুন নেভানোর যথাসাধ্য চেষ্টা করেন তাঁরা। কিন্তু, ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে আরও চারটি কামরায়। আগুনে পুরোপুরি ভস্মীভূত হয় ট্রেনের পাঁচটি কামরা। পুড়ে যায় ইঞ্জিনটিও। ঘটনার সময় ট্রেনের কামরায় কোনও যাত্রী না থাকায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ‘বাবার শরীরটা বড় গাছের মতো পড়ল’

আরও পড়ুন: কোষাগারে টান, বৃদ্ধি নিয়ে চিন্তা, পরামর্শের সন্ধানে প্রধানমন্ত্রী নিজেই

সম্পাদক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের লেখা আপনার ইনবক্সে পেতে চান? সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

ঘটনার খবর শুনে রাতেই মোকামা স্টেশনে পৌঁছন অতিরিক্ত ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার-সহ রেলের শীর্ষ কর্তারা। ঠিক কী কারণে ট্রেনের কামরায় আগুন লাগল, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন