Journalist Murder Case

সাংবাদিক হত্যাকাণ্ডে পাঁচ জনকে দোষী সাব্যস্ত করল দিল্লির আদালত, যাবজ্জীবন সাজা চাইলেন মৃতার মা

২০০৮ সালের ৩০ সেপ্টেম্বর কাজ থেকে বাড়ি ফেরার সময় দিল্লির বসন্ত বিহারে খুন হন সৌম্যা। একটি গাড়ির ভিতর থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সৌম্যার মাথায় গুলির আঘাত ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৮:১৭
Share:

সৌম্যা বিশ্বনাথন। ছবি: সংগৃহীত।

সাংবাদিক হত্যাকাণ্ডে পাঁচ জনকে দোষী সাব্যস্ত করল দিল্লির একটি নিম্ন আদালত। ২০০৮ সালে খুন হন একটি ইংরেজি সংবাদমাধ্যমের তরুণী সাংবাদিক সৌম্যা বিশ্বনাথন। এই খুনের ঘটনায় রবি কপূর, অমিত শুক্ল, বলজিত মল্লিক, অজয় শেঠি এবং অক্ষয় কুমারকে খুন, খুনে সাহায্য এবং লুটের অভিযোগে দোষী সাব্যস্ত করল আদালত।

Advertisement

২০০৮ সালের ৩০ সেপ্টেম্বর কাজ থেকে বাড়ি ফেরার সময় দিল্লির বসন্ত বিহারে খুন হন সৌম্যা। একটি গাড়ির ভিতর থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সৌম্যার মাথায় গুলির আঘাত ছিল। তথ্যপ্রযুক্তি সংস্থার উচ্চপদস্থ কর্মী জিগিশা ঘোষের মৃত্যুর তদন্তে নেমে সৌম্যার খুনের বিষয়ে নির্দিষ্ট কিছু তথ্যপ্রমাণ খুঁজে পায় পুলিশ। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, তাঁরা সৌম্যার খুনের সঙ্গেও যুক্ত। ২০০৯ সালে পেশ করা ৬২০ পাতার চার্জশিটে দিল্লি পুলিশ জানায় যে, ডাকাতি এবং লুটপাটের জন্যই সৌম্যাকে খুন করা হয়।

আদালতের রায় শোনার পর সৌম্যার মা দোষীদের যাবজ্জীবন সাজা চেয়ে বলেন, “আমার মেয়েকে হারিয়েছি। কিন্তু এই ঘটনা যেন অন্য কারও সঙ্গে না হয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন