National news

মালকানগিরিতে পুলিশ-মাওবাদী সংঘর্ষ, মৃত্যু ৫ মাওবাদীর

পুলিশের সঙ্গে সংঘর্ষে ৫ মাওবাদীর মৃত্যু হল ওড়িশার মালকানগিরিতে। তাঁদের মধ্যে দু’জন মহিলাও রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ১৭:৪৪
Share:

ওড়িশার মালকানগিরিতে মাওবাদী দমন অভিযান চলছে পুলিশের বিশেষ দলের। প্রতীকী ছবি।

পুলিশের সঙ্গে সংঘর্ষে ৫ মাওবাদীর মৃত্যু হল ওড়িশার মালকানগিরিতে। তাঁদের মধ্যে দু’জন মহিলাও রয়েছে।

Advertisement

অতিরিক্ত ডিজিপি (মাওবাদী দমন) আরপি কোচে জানান, যে অঞ্চলে এই সংঘর্ষ চলে সেই মালকানগিরি ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের সীমানায়। সোমবার মাওবাদী দমনকারী একটি বিশেষ দল দু’ভাগে হয়ে ওড়িশার বেজিংওয়াড়া জঙ্গলে অভিযান চালায়। তখনই মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ বাধে তাদের। দু’পক্ষের গুলি বিনিময় শুরু হয়। সেই সংঘর্ষেই পাঁচ মাওবাদীর মৃত্যু হয়েছে। ওই এলাকা থেকে দু’টো ইনসাস রাইফেল, একটা এসএলআর, একটা ৩০৩ রাইফেল এবং একটা হ্যান্ড গ্রেনেড বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মৃতেরা প্রত্যেকেই কালিমেলা দালাম ডিভিশনের মাও নেতা রণদেবের দলের লোকজন। পুলিশের সঙ্গে যখন মাওবাদীদের সংঘর্ষ চলছিল, সে সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন রণদেবও। কিন্তু তাঁকে ধরা যায়নি। ঘটনাস্থল থেকে চম্পট দিয়েছেন বলে পুলিশের অনুমান।

Advertisement

আরও পড়ুন: ‘মৃত্যুকে আর ভয় লাগছে না মা’, মাও হামলার মুখে...

ওড়িশা পুলিশের ডিজিপি আরপি শর্মা বলেন, ‘‘গত তিন বছরে মাও দমনের সবচেয়ে বড় অভিযান ছিল এটা। মৃতদের পরিচয় এখনও জানা যায়নি।’’ ওই এলাকার আরও মাওবাদী লুকিয়ে রয়েছে বলে পুলিশের অনুমান। দু’পক্ষের গুলি বিনিময় এখনও চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন