National News

রাতভর গুলির লড়াই, সোপিয়ানে যৌথবাহিনীর গুলিতে নিহত পাঁচ জঙ্গি

পুরো বাড়িটা ঘিরে ফেলতেই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। রাতভর দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৮ ১০:০৮
Share:

ফাইল চিত্র।

বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হল পাঁচ জঙ্গি।

Advertisement

সংঘর্ষ শুরু হয়েছিল শুক্রবার রাত থেকেই। সোপিয়ানের কিলোরা গ্রামে এক দল জঙ্গির লুকিয়ে থাকার খবর গোপন সূত্রে জানতে পারে সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ। খবর পাওয়া মাত্রই রাতেই অভিযান শুরু করে তারা। গোটা গ্রাম ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালানো হয়। জঙ্গিরা ওই গ্রামেরই একটি বাড়িতে আত্মগোপন করেছিল। তবে সংখ্যায় তারা কত জন ছিল তা স্পষ্ট হয়নি।

পুরো বাড়িটা ঘিরে ফেলতেই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। রাতভর দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। রাতেই সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়। সেনা সূত্রে খবর, নিহত জঙ্গির নাম উমর মালিক। সে লস্কর-ই-তৈবার হয়ে কাজকর্ম চালাত। তার কাছ থেকে একটা একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ভারতের শংসাপত্রেই অ্যান্টিগায় ঠাঁই চোক্সীর

শনিবার সকালেও দু’পক্ষের মধ্যে লড়াই চলে। সে সময় আরও চার জঙ্গি নিহত হয় বলে জানিয়েছে সেনা। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি শেষ পাল বৈদ জানিয়েছেন, পাঁচ জঙ্গি সংঘর্ষে নিহত হয়েছেন। আরও কোনও জঙ্গি লুকিয়ে আছে কি না তা খতিয়ে দেখতে ওই গ্রাম ও তার পার্শ্ববর্তী এলাকাগুলোতে চিরুনি তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী।

আরও পড়ুন: তৃণমূলকেই দোষারোপ রাজনাথের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন