Flipkart

ল্যাপটপ কিনে ঠকে ফ্লিপকার্ট কর্ণধারের বিরুদ্ধে জালিয়াতি মামলা ক্রেতার

অভিযোগকারী উত্তরপ্রদেশের গাজিয়াবাদের বাসিন্দা নৌশাদ চৌধুরী। পেশায় আইনজীবী তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

গাজিয়াবাদ শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ২০:২৯
Share:

সচিন বনসল।—ফাইল চিত্র।

প্রতারণার অভিযোগ ফ্লিপকার্ট কর্ণধারের বিরুদ্ধে। গাজিয়াবাদের এক আইনজীবীর অভিযোগে ভিত্তিতে সংস্থার সহ প্রতিষ্ঠাতা সচিন বনসল ও সিইও কল্যাণ কৃষ্ণমূর্তির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

Advertisement

অভিযোগকারী উত্তরপ্রদেশের গাজিয়াবাদের বাসিন্দা নৌশাদ চৌধুরী। পেশায় আইনজীবী তিনি। তাঁর দাবি, গতবছর দীপাবলী উপলক্ষে সেল চলছিল ফ্লিপকার্টে। সেইসময় ১২ অক্টোবর নিজের ফোনেফ্লিপকার্ট অ্যাপের মাধ্যমে ১৭ হাজার ৯৯০ টাকার বিনিময়ে এইচপি ১৫ এপিউ ডুয়াল কোর এ-৬ ল্যাপটপের অর্ডার দেন তিনি। ২২ অক্টোবর ডেলিভারি দেওয়া হয় সেটি। কিন্তু বাক্স খুলে দেখেন, যে বিজ্ঞাপন দেখে তিনি অর্ডার দিয়েছিলেন তার কোনও ফিচার নেই তাতে। ইনটেলের বদলে রয়েছে এএমডি প্রসেসর।

তড়িঘড়ি কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান নৌশাদ চৌধুরী। সব শুনে প্রথমে ল্যাপটপ বদলে দেওয়ার প্রতিশ্রুতি দেয় তারা। কিন্তু পরে সমস্ত যোগাযোগ ছিন্ন করে দেয়। উপায় না দেখে ফ্লিপকার্টকে আইনি নোটিসও ধরান তিনি। জবাব মেলেনি তারও। তাই থানায় যেতে বাধ্য হন। ফ্লিপকার্টের প্রতিষ্ঠাতা ও সংস্থার সিইও-র বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: বড় ধাক্কা প্রদেশ কংগ্রেসে, তৃণমূলে যোগ দিলেন উত্তর মালদহের সাংসদ মৌসম নূর​

আরও পড়ুন: কংগ্রেসের ‘গরিবি হঠাও’, ক্ষমতায় এলে গরিবদের ন্যূনতম আয়ের নিশ্চয়তা, ঘোষণা রাহুলের​

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে ফ্লিপকার্টের মুখপাত্র জানান, দেশের সর্বত্র ক্রেতা ও বিক্রেতার মধ্যে যোগাযোগ রক্ষা করে ফ্লিপকার্ট। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে খুব শীঘ্র সমাধান বার করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন