Shankersinh Vaghela

করোনায় আক্রান্ত গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী শঙ্করসিন বাঘেলা

বর্তমানে গাঁধীনগরে নিজের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন বাঘেলা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২০ ১২:৩৫
Share:

শঙ্করসিন বাঘেলা। ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হলেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী শঙ্করসিন বাঘেলা। বাঘেলার আইটি ও মিডিয়া ইন-চার্জ পার্থেশ পটেল জানান, গত তিন-চার দিন ধরে জ্বরে ভুগছিলেন ন্যাশনাল কংগ্রেস পার্টি (এনসিপি)-র প্রাক্তন এই সাধারণ সম্পাদক। তার পরই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। শনিবার সন্ধ্যায় তাঁর রিপোর্টে পজিটিভ ধরা পড়ে। বর্তমানে গাঁধীনগরে নিজের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন বাঘেলা।

Advertisement

পটেল আরও জানান, আজ, রবিবারই বাঘেলার শারীরিক অবস্থা খতিয়ে দেখে চিকিৎসকেরা স্থির করবেন তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হবে কি না। শুধুমাত্র জ্বরই রয়েছে বাঘেলার। কোথা থেকে তিনি সংক্রমিত হলেন তা স্পষ্ট নয় বলে জানিয়েছেন পটেল। পাশাপাশি তিনি এটাও জানান, গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও কোভিড সেন্টারগুলোতে পরিদর্শনে গিয়েছিলেন। চিকিৎসকরা সন্দেহ করছেন সেখান থেকেই বাঘেলার শরীর ভাইরাস সংক্রমিত হয়েছে।

করোনায় আক্রান্ত হওয়ার খবর শুনেই এ দিন বাঘেলাকে ফোন করে তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাঘেলার সঙ্গে কথাও হয় তাঁর।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ২০ হাজার, বাড়ল সুস্থ হওয়ার সংখ্যাও

রাজনৈতিক মহলে ‘বাপু’ নামে পরিচিত শঙ্করসিন বাঘেলা। গত সোমবারই এনসিপি থেকে ইস্তফা দিয়েছেন তিনি। ১৯৯৬-৯৭ সালে গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন বাঘেলা।

দেশের মধ্যে করোনা সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে আক্রান্তের ৩০ হাজার ৭০৯। মৃত্যু হয়েছে ১৭৮৯ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন