Dinesh Mongia

Dinesh Mongia joins BJP: পঞ্জাবে ভোটের আগে বিজেপি-তে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়া

২০১৭ সালে একাই ৭৭টি আসন দখল করে সরকার গড়েছিল অমরেন্দ্র সিংহের কংগ্রেস। তার আগে এক দশক ধরে পঞ্জাবে ক্ষমতায় ছিল অকালি ও বিজেপি-র জোট।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১৬:২০
Share:

পঞ্জাবে প্রার্থী হবেন দীনেশ? ছবি— এএনআই

পঞ্জাব ভোটকে পাখির চোখ করে ঘর গোছাতে শুরু করে দিয়েছে বিজেপি। এ বার গেরুয়া শিবিরে যোগ দিলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়া। আসন্ন পঞ্জাব ভোটে বিজেপি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি।

অমরেন্দ্র সিংহের সঙ্গে জোট নিশ্চিত করেছে বিজেপি। এ বার দল ভারী করার পালা। মঙ্গলবার দিল্লিতে দলের সদর দফতরে বিজেপি-তে যোগ দেন ৪৪ বছরের প্রাক্তন জাতীয় ক্রিকেট তারকা। আপাতত বিজেপি-র প্রাথমিক সদস্যপদ নিয়েছেন তিনি। আসন্ন পঞ্জাব ভোটে তাঁকে প্রার্থী করতে চায় বিজেপি। তাঁর পাশাপাশি আরও তিন বিধায়ক এ দিন বিজেপি-তে যোগ দেন।

Advertisement

ভোটের আগে তারকা খেলোয়াড়দের বিভিন্ন দলে যোগদান নতুন নয়। ২০১৯ সালের লোকসভা ভোটের আগে বিজেপি-তে যোগ দিয়েছিলেন তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। তাঁকে প্রার্থীও করেছিল বিজেপি। আম আদমি পার্টির অতিশিকে লক্ষাধিক ভোটে হারিয়ে তিনি সাংসদ হন।

২০১৭ সালে পঞ্জাব ভোটে একাই ৭৭টি আসন দখল করেছিল অমরেন্দ্র সিংহের নেতৃত্বাধীন কংগ্রেস। তার আগে এক দশক ধরে পঞ্জাবে ক্ষমতায় ছিল অকালি ও বিজেপি-র জোট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন