Supreme Court of India

ফুসফুসে সংক্রমণে মৃত্যু সুপ্রিম কোর্টের বিচারপতির

১৯৮০ সালের ৫ সেপ্টেম্বর কর্নাটকে আইনজীবী হিসেবে কাজ শুরু করেন শান্তনাগৌদার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৬:১৩
Share:

— ছবি সংগৃহীত

ফুসফুসে সংক্রমণের ফলে মৃত্যু হল সুপ্রিম কোর্টের বিচারপতি মোহন এম শান্তনাগৌদারের।

Advertisement

সম্প্রতি ফুসফুসে সংক্রমণ হওয়ায় গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল বছর বাষট্টির শান্তনাগৌদারকে। সূত্রের খবর, গত কাল গভীর রাত পর্যন্ত তাঁর অবস্থা স্থিতিশীল ছিল বলেই জানান চিকিৎসকেরা। কিন্তু রাত সাড়ে বারোটা নাগাদ বিচারপতির মৃত্যুর কথা তাঁর পরিবারকে জানানো হয়। প্রয়াত বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছিলেন কি না তা জানানো হয়নি।

১৯৮০ সালের ৫ সেপ্টেম্বর কর্নাটকে আইনজীবী হিসেবে কাজ শুরু করেন শান্তনাগৌদার। ২০০৪ সালে কর্নাটক হাই কোর্টের বিচারপতি পদে নিযুক্ত হন তিনি। পরে কেরালা হাই কোর্টের প্রধান বিচারপতির দায়িত্বও সামলেছেন। ২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি নিযুক্ত হন সুপ্রিম কোর্টের বিচারপতি পদে।

Advertisement

প্রধান বিচারপতি এন ভি রমণা এক বিবৃতিতে বলেছেন, ‘‘এক মূল্যবান সহযোগীকে হারালাম। আমি আশা করেছিলাম উনি দ্রুত সুস্থ হয়ে ফের বেঞ্চে যোগ দেবেন। গত চার বছরে ওঁর আইনি জ্ঞানের ফলে আমি অনেক বার উপকৃত হয়েছি।’’ পরে প্রয়াত বিচারপতির ছেলের সঙ্গে কথা বলেন তিনি। শেষকৃত্যের জন্য প্রয়াত বিচারপতির দেহ বেঙ্গালুরুর রাজাজি নগরে তাঁর বাড়িতে নিয়ে যাওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন