Goa

TMC: সেপ্টেম্বরে যোগ দিয়ে ডিসেম্বরেই ত্যাগ, তৃণমূলকে সাম্প্রদায়িক বললেন গোয়ার প্রাক্তন বিধায়ক লাবু

সম্প্রতি গোয়ায় মাহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির হাত ধরেছে তৃণমূল। এই পদক্ষেপকেই সাম্প্রদায়িক বলে অভিযোগ তুলেছেন লাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৮:৫৩
Share:

লাবু মামলাদার শুক্রবারই তৃণমূল ছাড়ার ঘোষণা করেছেন। ফাইল চিত্র

গত সেপ্টেম্বরে গোয়ার প্রাক্তন বিধায়ক লাবু মামলেদার তৃণমূলে যোগ দিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাম্প্রতিক গোয়া সফরের সময়েও লাবুকে তৃণমূলনেত্রীর সঙ্গে দেখা গিয়েছে। কিন্তু আচমকাই শুক্রবার তিনি তৃণমূল ছাড়ার ঘোষণা করেছেন। একই সঙ্গে বাংলার শাসকদল গোয়ায় সাম্প্রদায়িক মনোভাব নিয়ে চলছে বলে অভিযোগ তুলেছেন। মমতাকে পাঠানো চিঠিতে লাবু প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক নিয়েও অভিযোগ তুলেছেন। তাঁর দাবি, তৃণমূল যে সংস্থাকে গোয়ায় বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য নিয়োগ করেছে সেই সংস্থা গোয়ার ভাবাবেগ বুঝতে অক্ষম। তৃণমূল ধর্মের ভিত্তিতে মানুষের মধ্যে বিভেদ তৈরি করছে বলেও অভিযোগ লাবুর।

Advertisement

সম্প্রতি গোয়ায় মাহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি) হাত ধরেছে তৃণমূল। এই পদক্ষেপকেই সাম্প্রদায়িক বলে অভিযোগ তুলেছেন লাবু। তাঁর দাবি, হিন্দু ভোটকে এমজিপি-র দিকে ঘোরাতে চাইছে তৃণমূল। নিজেরা ঘরে তুলতে চাইছে খ্রিস্টান ভোট। দলের এই অবস্থানকেই তিনি সাম্প্রদায়িক মনে করছেন। যে দল গোয়াবাসীর মধ্যে বিভাজন ঘটাতে চায়, তার সঙ্গে থাকতে চান না জানিয়ে লাবু তৃণমূলনেত্রীকে চিঠি পাঠিয়েছেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত গত সেপ্টেম্বরে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্যসভায় তৃণমূলের সাংসদ লুজিনহো ফেলেরিওর সঙ্গে তৃণমূলে যোগ দেন লাবু। পোনডার বিধায়ক লাবু এখন তৃণমূলের সঙ্গে এমজিপি-র ঘনিষ্ঠতায় ক্ষুব্ধ হলেও তিনি ওই দলের বিধায়ক ছিলেন ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত। শুক্রবার লাবুর ইস্তফা প্রসঙ্গে সাংসদ ফেলেইরো বলেন, ‘‘দল গোয়ায় নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলছে। সেই লক্ষ্যেই অবিচল থাকবে। কোনও ব্যক্তির সিদ্ধান্ত তাতে প্রভাব ফেলবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন