National news

প্রয়াত কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি

রবিবার ভোর রাতে হায়দরাবাদের হাসপাতালে মৃত্যু হয় তাঁর। প্রবীণ এই নেতার বয়স হয়েছিল ৭৭ বছর।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ১০:৪২
Share:

কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি। —ফাইল চিত্র।

মারা গেলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়পাল রেড্ডি। রবিবার ভোর রাতে হায়দরাবাদের হাসপাতালে মৃত্যু হয় তাঁর। প্রবীণ এই নেতার বয়স হয়েছিল ৭৭ বছর।

Advertisement

জয়পাল রেড্ডি বহু দিন ধরেই অসুস্থ ছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে সম্প্রতি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা চলাকালীনই তিনি রাত দেড়টা নাগাদ মারা যান।

জয়পাল রেড্ডি ১৯৮৪ সাল থেকে সাংসদ। লোকসভায় ৫ বার এবং রাজ্যসভায় দু’বারের সাংসদ তিনি। ইন্দ্রকুমার গুজরাল মন্ত্রিসভায় তিনি তথ্য ও সম্প্রচারমন্ত্রী ছিলেন। ইউপিএ-২ জমানায় নগরোন্নয়ণমন্ত্রী হয়েছিলেন। প্রাকৃতিক গ্যাস এবং পেট্রোলিয়াম মন্ত্রকও সামলেছেন তিনি।

Advertisement

তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাহুল গাঁধী-সহ অন্যান্য কংগ্রেস নেতারা। রাহুল গাঁধী টুইট করেন, ‘এমন একজন নেতাকে হারানোর খবর শুনে আমি শোকাহত। তিনি একজন অসাধারণ সাংসদ ছিলেন। তেলঙ্গানার মহান সন্তান তিনি। নিজের সমস্ত জীবন জনগণের কাজে উৎসর্গ করেছিলেন।’ তেলঙ্গানার কংগ্রেস নেতা উত্তমকুমার রেড্ডি টুইট করে জানিয়েছেন, কংগ্রেস পরিবারের অনেক বড় ক্ষতি হয়ে গেল।

আরও পড়ুন: ‘মমতার তোষণ-নীতির জন্য সামাজিক সম্প্রীতি ক্ষুণ্ণ হচ্ছে’, বিস্ফোরক কেশরীনাথ

সোমবার তাঁর শেষকৃত্য হওয়ার কথা।

আরও পড়ুন: চেয়েও ট্রাম্পের সময় পাচ্ছেন না মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন