National news

২.৫ লক্ষ টাকা মাইনে পেতেন, হার ছিনতাই করে ধরা পড়লেন বাঙালি যুবক!

ইঞ্জিনিয়ারকেই কি না পুলিশ গ্রেফতার করল চোরাই গাড়িতে চেপে এক মহিলার গলার হার ছিনতাই করার অপরাধে! সম্প্রতি মুম্বইয়ের ভাসির ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

নভি মুম্বই শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১৬:১৬
Share:

বিলাসবহুল জীবনযাত্রার সঙ্গে পাল্লা দিতে চুরির পথই বেছে নিয়েছিলেন প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। প্রতীকী ছবি।

এলাহি ব্যাপার। বিলাসবহুল জীবনযাত্রা। মাস গেলে আড়াই লক্ষ টাকা মাইনে। সেই বাঙালি ইঞ্জিনিয়ারকেই কিনা পুলিশ গ্রেফতার করল চোরাই গাড়িতে চেপে এক মহিলার গলার হার ছিনতাই করার অপরাধে! সম্প্রতি মুম্বইয়ের ভাসির ঘটনা।

Advertisement

মুম্বইয়ের ভাসির বাসিন্দা সুমিত সেনগুপ্ত। ৩৫ বছরের সুমিত ইঞ্জিনিয়ারিং পাশ করার পর পুণের একটি নামী তথ্য প্রযুক্তি সংস্থায় ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন। কিন্তু পারিবারিক কারণে ৫ বছর আগে কাজ ছেড়ে দেন সুমিত। তারপর থেকেই তিনি বেকার।

ভাসির তদন্তকারী অফিসার বিকাশ গায়কোয়াড় জানিয়েছেন, চাকরি ছেড়ে দিলেও বিলাসবহুল জীবনযাপন ছাড়তে পারেননি। সে কারণেই এ সব অপরাধমূলক কাজকর্মে জড়িয়ে পড়েন। মাদকের নেশাও গ্রাস করেছিল তাঁকে। ২০১৫ সালে সুমিতের স্ত্রীও তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন: বৈশাখীর পর নারদ মামলায় ফের রত্নাকে জেরা ইডি-র

৯ ডিসেম্বর এক গাড়িচালককে বন্দুকদেখিয়ে গাড়ি নিয়ে চম্পট দিয়েছিলেন সুমিত। তার তিন দিন পর ১২ ডিসেম্বর নীতিন আগরওয়াল নামে এক বন্ধুর সহযোগিতায় ওই চোরাই গাড়ি নিয়েই এক মহিলার গলার হার ছিনতাই করেন সুমিত। পরদিন দু’জনকেই গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন: টিচার্স রুমে শিক্ষিকার ব্যাগ চুরি! কলকাতা বিশ্ববিদ্যালয়ের ৬০০ ছাত্রছাত্রীর নম্বর উধাও

এক পুলিশ কর্তা জানিয়েছেন, ২০১৭ সালেও তাঁর নামে একটা চুরির অভিযোগ দায়ের হয়েছিল ভাসি পুলিশ থানায়। আর কোনও থানায় তাঁর নামে এমন অভিযোগ হয়েছে কি না খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন