money

ভাইপোর বিয়ে, ছাদ থেকে লাখ লাখ টাকা ওড়ালেন প্রাক্তন পঞ্চায়েত প্রধান! টাকা কুড়োতে হুড়োহুড়ি

গত ১৬ ফেব্রুয়ারি করিমের ভাইপো রজ্জাকের বিয়ে ছিল। মহাসমারোহে সেই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

গান্ধীনগর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৬
Share:

বাড়ির ছাদ থেকে টাকা ওড়ানো হচ্ছে। ছবি: টুইটার।

ভাইপোর বিয়ে বলে কথা! ধুমধাম করে বিয়ের অনুষ্ঠান তো করলেনই, সেই অনুষ্ঠানকে আরও জাঁকজমক করতে ছাদ থেকে লক্ষ লক্ষ টাকাও ওড়ালেন এক প্রাক্তন পঞ্চায়েত প্রধান। ছাদ থেকে টাকার ‘বৃষ্টি’ হচ্ছে, আর নীচে সেই টাকা কুড়ানোর জন্য হুড়োহুড়ি চলছে। এমনই একটি দৃশ্য প্রকাশ্যে এল গুজরাতের মেহসানা জেলা থেকে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

মেহসানা জেলার আগোল গ্রামের প্রাক্তন প্রধান করিম যাদব। স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত ১৬ ফেব্রুয়ারি করিমের ভাইপো রজ্জাকের বিয়ে ছিল। মহাসমারোহে সেই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের দ্বিতীয় দিন গ্রামে শোভাযাত্রা নিয়ে বেরিয়েছিলেন করিম। তার পর তিনি এবং পরিবারের কয়েক জন বাড়ির ছাদে উঠে যান। সেখান থেকে ১০, ২০০ এবং ৫০০ টাকার নোট ওড়াতে শুরু করেন। স্থানীয়দের দাবি, কয়েক লক্ষ টাকা উড়িয়েছেন করিম।

ছাদ থেকে যখন টাকা পড়ছিল, নীচে কয়েকশো লোক সেই টাকা কুড়োতে হুড়োহুড়ি করছিলেন। একটা সময় পদপিষ্টের মতো অবস্থা সৃষ্টি হয়েছিল বলে কয়েক জন প্রত্যক্ষদর্শীর দাবি। এই ঘটনা প্রকাশ্যে আসতে অনেকেই স্তম্ভিত হয়েছেন ঠিকই, কিন্তু গুজরাতে নাকি এমন ঘটনা খুব একটা অস্বাভাবিক নয়। বিয়ের অনুষ্ঠানে টাকা ওড়ানো থেকে শুরু করে গয়না বিলোনোর ঘটনা প্রকাশ্যে আসে মাঝেমধ্যেই। বছরখানেক আগেও একটি বিয়ের অনুষ্ঠানে ভালসারে ৫০ লক্ষ টাকা ওড়ানো হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন