Murder

কনৌজে গুলিতে ঝাঁঝরা প্রাক্তন প্রধানের স্বামী, পলাতক অভিযুক্ত প্রধানের ছেলে, ধৃত দুই

শনিবার রাত ৩টে নাগাদ কনৌজ সদর কোতোয়ালি থানা এলাকায় জালালপুর আমরা গ্রামে আততায়ীদের গুলির হামলায় নিহত হন প্রাক্তন গ্রামপ্রধান শিবদেবীর স্বামী রামদাস (৪৫)।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কনৌজ শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ২২:০৫
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

রাতের অন্ধকারে সঙ্গীদের নিয়ে হামলা চালিয়ে গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলিতে ঝাঁঝরা করে দিলেন গ্রামপ্রধানের ছেলে। উত্তরপ্রদেশের কনৌজের এক গ্রামে পঞ্চায়েত প্রধানের ছেলের বিরুদ্ধে এই অভিযোগ উঠল। রাজনৈতিক রেষারেষির জেরেই ওই মধ্যবয়সির উপর প্রাণঘাতী হামলা চালানো হয়েছে বলে দাবি। হামলার পর অভিযুক্ত পলাতক হলেও তাঁর দুই সঙ্গীকে গ্রেফতার করা হয়েছে বলে রবিবার জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শনিবার রাত ৩টে নাগাদ কনৌজ সদর কোতোয়ালি থানা এলাকায় জালালপুর আমরা গ্রামে নিজের বাড়িতে আততায়ীদের গুলির হামলার মুখে পড়েন প্রাক্তন প্রধান শিবদেবীর স্বামী রামদাস (৪৫)। অভিযোগ, পাঁচ সঙ্গীকে নিয়ে এই হামলা করেন গ্রামপ্রধান রামশ্রীর রাজপুতের ছেলে দীপু রাজপুত। রামদাসকে লক্ষ্য করে ছ’টি গুলি চালানো হয়েছে বলে জানিয়েছেন সদর কোতোয়ালি থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অজয় অবস্থী। রামদাসের মৃত্যুর পর থেকেই এলাকা ছেড়ে গা-ঢাকা দিয়েছেন দীপু। যদিও মুকেশ এবং রাজেশ নামে তাঁর দুই সঙ্গীকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে গঙ্গা কী কটরি এলাকায় তল্লাশির সময় পুলিশকে লক্ষ্য করে মুকেশরা গুলি ছোড়েন বলে দাবি।

কনৌজের পুলিশ সুপার কুঁয়র অনুপম সিংহের দাবি, রামদাসের সঙ্গে রাজনৈতিক রেষারেষি ছিল অভিযুক্তের। তার জেরে এই ঘটনা কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এই হামলার ঘটনায় মোট ছ’জনের বিরুদ্ধে গ্যাংস্টার অ্যাক্ট এবং জাতীয় নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন