Assam

১০ মিনিটে পর পর চারটে জোরালো বিস্ফোরণে কাঁপল অসম

সকাল সওয়া ৮টা থেকে ৮.২৫ মিনিটের মধ্যে সবকটি বিস্ফোরণ ঘটে।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২০ ১৩:১০
Share:

বিস্ফোরণস্থলে বম্ব স্কোয়াড। ছবি সৌজন্য টুইটার।

প্রজাতন্ত্র দিবসের সকালেই পর পর জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল অসম। মাত্র ১০ মিনিটের মধ্যে চারটে বিস্ফোরণ ঘটে ডিব্রুগড় এবং চরাইদেওয়ে। এর মধ্যে তিনটে বিস্ফোরণ হয় ডিব্রুগড়ে এবং চরাইদেওয়ে একটি। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

সকাল সওয়া ৮টা থেকে ৮.২৫ মিনিটের মধ্যে সবকটি বিস্ফোরণ ঘটে। পুলিশ সূত্রে খবর, প্রথম বিস্ফোরণটি হয় চরাইদেওয়ের সোনারি থানার তেওকঘাটের কাছে একটি দোকানে। বাকি তিনটি বিস্ফোরণ হয় ডিব্রুগড়ের গ্রাহাম বাজার, এটি রোডে গুরুদ্বারের কাছে এবং দুলিয়াজান তিনিয়ালিতে। একেই প্রজাতন্ত্র দিবস, তাও আবার ছুটির দিন, ফলে লোকজন রাস্তায় খুব কম থাকায় হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে বলেই জানিয়েছে পুলিশ।

ডিব্রুগড়ের অতিরিক্ত পুলিশ সুপার পদ্মনাভ বড়ুয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানান, দুলিয়াজান তিনিয়ালি বাজারের একটি সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে দুই মোটরসাইকেল আরোহী গ্রেনেড ছুড়ছে। তার পরই তারা সেখান থেকে পালিয়ে যায়। তিনি আরও জানান, গ্রাহাম বাজার এবং এটি রোডে বিস্ফোরণে টাইমার লাগানো আইইডি ব্যবহার করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মৃত ৫৬, আক্রান্ত প্রায় দু’হাজার, ভাইরাস আতঙ্কে কাঁপছে চিন

আরও পড়ুন: মমতারাই টুকড়ে টুকড়ে গ্যাং, বলছেন অমিত শাহ

প্রজাতন্ত্র দিবসে বয়কটের ডাক দিয়েছিল আলফা-সহ উত্তর-পূর্ব ভারতের কয়েকটি জঙ্গিগোষ্ঠী। তাই প্রাথমিক ভাবে এটা আলফা জঙ্গিগোষ্ঠীর কাজ বলে সন্দেহ করছে পুলিশ। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এই ঘটনার তীব্র নিন্দা করে দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, “এটা কাপুরুষের কাজ। রাজ্যে ভয়ের বাতাবরণ সৃষ্টি করতেই প্রজাতন্ত্র দিবসকে বেছে নিয়েছে জঙ্গিরা। রাজ্যের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। সেই হতাশা থেকেই এমন কাজ করছে জঙ্গিরা। আমাদের সরকার দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন