Child death

ভেন্টিলেটর বিকল হয়ে মৃত্যু ৪ সদ্যোজাতের! কাঠগড়ায় ছত্তীসগঢ়ের সরকারি হাসপাতাল

অনুমান, হাসপাতালে গভীর রাতে বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যাওয়ায় ভেন্টিলেটর বন্ধ হয়ে যায়। সেই কারণে মারা যায় ৪ নবজাতক।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৪:৩৩
Share:

হাসপাতালের চিকিৎসকদের সূত্রের খবর, ৪ থেকে ৫ ঘণ্টার মধ্যে ৪ জন শিশু মারা গিয়েছে। প্রতীকী ছবি।

ভেন্টিলেটর বন্ধ হয়ে হাসপাতালে মৃত্যু হল ৪ শিশুর। রবিবার ছত্তীসগঢ়ের সুরগুজা জেলার অম্বিকাপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এই ঘটনা ঘটে। অনুমান, হাসপাতালে গভীর রাতে বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যাওয়ায় ভেন্টিলেটর বন্ধ হয়ে যায়। সেই কারণে মারা যায় ৪ সদ্যোজাত শিশু। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ওই ৪ শিশুর পরিবারের সদস্যরা। এই নিয়ে হাসপাতালের সামনে গোলমালও বাধে।

Advertisement

অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে যান জেলা স্বাস্থ্য দফতরের কর্মীরা। মা এবং শিশু বিভাগের পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে জানান তাঁরা।

হাসপাতালের চিকিৎসকদের সূত্রের খবর, ৪ থেকে ৫ ঘণ্টার মধ্যে ৪ জন শিশু মারা গিয়েছে। কিন্তু সুরগুজার জেলাশাসক কুন্দন কুমার এই প্রসঙ্গে জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যাওয়ার কারণে নবজাতকদের মৃত্যু হয়নি। এমনকি, ভেন্টিলেটর বন্ধ হয়নি বলেও জানান তিনি। শিশুমৃত্যুর নেপথ্যে কী, তা জানার জন্য তদন্ত করা হবে। ভেন্টিলেটরের কারণে তাদের মৃত্যু হলে তা-ও প্রকাশ্যে আসা প্রয়োজন বলে জানান কুন্দন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন