ATM Theft

১৫ মিনিটে লুট ১৯ লক্ষ! রক্ষীবিহীন এটিএম সাফ উলের টুপি ও চাদর চাপানো চার অভিযুক্তের

অভিযুক্তদের পাকড়াও করতে বসই এলাকায় তল্লাশি শুরু হয়েছে বলে সোমবার সংবাদমাধ্যমে জানিয়েছে মুম্বই পুলিশ। তাদের দাবি, এই লুটের নেপথ্যে ‘পাকা মাথা’ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:২৩
Share:

প্রতীকী ছবি।

রাতের অন্ধকারে রক্ষীবিহীন এটিএমে ঢোকার মিনিট পনেরোর মধ্যে সেখান থেকে ১৯ লক্ষ টাকা লুট করে চম্পট দিলেন ৪ ব্যক্তি। অভিযুক্তদের পাকড়াও করতে বসই এলাকায় তল্লাশি শুরু হয়েছে বলে সোমবার সংবাদমাধ্যমে জানিয়েছে মুম্বই পুলিশ। তাদের দাবি, এই লুটের নেপথ্যে ‘পাকা মাথা’ রয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার গভীর রাত পেরোলে বসই পূর্ব এলাকার গোলানি ফাঁড়ি এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের টাকা লুট করেছেন ৪ জন। ধরা পড়ার ভয়ে হাঁসফাঁস করা গ্রীষ্মেও উলের টুপি এবং চাদর জড়িয়েছিলেন তাঁরা। প্রথমে এটিএমের ভিতরে ৩ জন ঢুকে সেখানকার শাটার নামিয়ে দেন। এটিএমের বাইরে পাহারা দিতে থাকেন তাঁদের অপর সঙ্গী। এর পর গ্যাসকাটার দিয়ে এটিএমের ভিতরে টাকার রাখার বাক্স বা ক্যাসেটগুলি খুলে ফেলেন। সেখান থেকে ১৯ লক্ষ টাকা নিয়ে উধাও হয়ে যান অভিযুক্তরা। পুলিশ কন্ট্রোল রুমে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বসই থানার পুলিশকর্মীরা।

সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে এক অভিযুক্তের ছবি। ছবি: সংগৃহীত।

তদন্তকারীদের দাবি, লুটের আগে এলাকায় এটিএমের আশপাশের এলাকায় রেকি করেছিলেন অভিযুক্তেরা। রবিবার রাত সওয়া ৩টে নাগাদ ওই এটিএমে ঢুকেছিলেন তাঁরা। তাঁদের ছবি যাতে ধরা না পড়ে, সে জন্য এটিএমের ভিতরের সিসি ক্যামেরা নষ্ট করার চেষ্টাও করেছিলেন। তবে ওই ফুটেজে এক অভিযুক্তের ছবি দেখা গিয়েছে। তাতে ধরা পড়েছে, কালো শার্ট-ট্রাউজ়ার্স পরা ওই ব্যক্তি সিসি ক্যামেরা নষ্ট করার চেষ্টা করছেন। নগদ টাকা লুটের পর এটিএমের ভিতরে স্ক্রুডাইভার, ছুরি এবং ১ জোড়া দস্তানা ছেড়ে গিয়েছেন অভিযুক্তেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন