Ajit Pawar

মহারাষ্ট্রে শিন্ডে, বিজেপির সঙ্গে একই ফ্রেমে ধরা দিলেন পওয়ারের ভাইপো অজিত!

অজিতের দলবদলের জল্পনা অবশ্য নতুন নয়। এনসিপির গুরুত্বপূর্ণ বৈঠকে তাঁর অনুপস্থিত থাকা নিয়ে গুঞ্জন শুরু হয়। অজিতকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চেয়ে পোস্টার পড়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১১:২০
Share:

দেবেন্দ্র ফডণবীসের পাশে অজিত পওয়ার (মাঝখানে)। ফাইল চিত্র।

দলবদল করে অনুগত বিধায়কদের নিয়ে বিজেপি শিবিরে ভিড়তে পারেন শরদ পওয়ারের ভাইপো অজিত পওয়ার, মহারাষ্ট্রে এই জল্পনা নতুন নয়। সেই জল্পনায় ইন্ধন জুগিয়ে বিজেপি নেতা তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস এবং মুখ্যমন্ত্রী তথা শিবসেনা নেতা একনাথ শিন্ডের সঙ্গে একই ফ্রেমে ধরা দিলেন অজিত।

Advertisement

বুধবার মহারাষ্ট্রে একটি বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দলের নেতারা। উপস্থিত ছিলেন শিবসেনা (উদ্ধব ঠাকরে)-র বিধায়কেরাও। সেই অনুষ্ঠানেই একই সোফায় বিজেপি নেতা ফডণবীসের সঙ্গে বসে থাকতে দেখা যায় এনসিপি নেতা অজিতকে। আবার নবদম্পতির সঙ্গে তোলা একটি ছবিতে শিন্ডে এবং ফডণবীসের সঙ্গে দেখা যায় অজিতকে।

অজিতের দলবদলের জল্পনা অবশ্য নতুন নয়। এনসিপির গুরুত্বপূর্ণ একটি বৈঠকে তাঁর অনুপস্থিত থাকা নিয়ে প্রথমে গুঞ্জন শুরু হয়। পরে অজিতকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চেয়ে পোস্টার পড়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে। অজিত নিজে অবশ্য বার বার দলবদলের জল্পনা খারিজ করে দিয়েছেন। তাঁর দল তো বটেই, পওয়ারও ভাইপোর দলবদলের জল্পনা উড়িয়ে দেন। পওয়ার দলের সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের পর অবশ্য কাকাকে ফিরে আসার অনুরোধ জানিয়েছিলেন অজিত।

Advertisement

রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, মহারাষ্ট্রের শিন্ডে-বিজেপি সরকারের ভাগ্য এখন সুপ্রিম কোর্টের হাতে রয়েছে। দলত্যাগবিরোধী আইনে শিন্ডে এবং তাঁর অনুগত ‘বিদ্রোহী’ বিধায়কদের পদ খারিজ হয়ে গেলে সরকার পড়ার উপক্রম হবে। বৃহস্পতিবারই এই বিষয়ে রায় দিতে পারে শীর্ষ আদালত। সে ক্ষেত্রে বিকল্প উপায় হিসাবে অজিতকে সঙ্গে নিয়ে সরকার গড়ার চেষ্টা করতে পারে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন