National news

সলমন খানকে হত্যার ছক ফাঁস, বিস্ফোরক জবানবন্দি গ্যাংস্টারের

লরেন্সের নির্দেশেই সলমন খানের উপর নজরদারি চালানোর জন্য সে গিয়েছিল মুম্বইয়ে। হত্যার ছক কার্যকর করার জন্য মুম্বইয়ে সলমনে বাড়ির ছবি তুলে রেখেছিল নিজের মোবাইল ফোনে। কোন পথ দিয়ে বলি নায়ক যাতায়াত করেন, তার উপরেও নজরদারি চালিয়েছিল সম্পত্‌।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০১৮ ১০:৫১
Share:

সলমনকে হত্যার ছক কষেছিল গ্যাংস্টার সম্পত্‌ নেহরা।

কেঁচো খুঁড়তে গিয়ে বেরলো কিনা কাল কেউটে! সম্প্রতি গ্রেফতার হওয়া গ্যাংস্টার সম্পত্‌ নেহরার বিস্ফোরক স্বীকারোক্তিতে জানা গেল, বলিউডের সুপারস্টার সলমন খানকে সে হত্যার ছক কষেছিল।

Advertisement

কে এই সম্পত্‌? এই সপ্তাহের শুরুর দিকেই একাধিক অপরাধের অভিযোগে তাকে হায়দরাবাদ থেকে গ্রেফতার করে হরিয়ানার বিশেষ তদন্তকারী দল। রাজস্থানে কৃষ্ণসার হরিনকে যাঁরা পুজো করেন, সেই বিষ্ণোই সম্প্রদায়ের যুবক সম্পতের পরিচয়, সে শার্প শুটার। লরেন্স বিষ্ণোই নামের কুখ্যাত মাফিয়া ডনের হয়ে সে কাজ করত।

পুলিশের কাছে বছর ২৮-এর সম্পত্‌ জানিয়েছে, লরেন্সের নির্দেশেই সলমন খানের উপর নজরদারি চালানোর জন্য সে গিয়েছিল মুম্বইয়ে। হত্যার ছক কার্যকর করার জন্য মুম্বইয়ে সলমনে বাড়ির ছবি তুলে রেখেছিল নিজের মোবাইল ফোনে। কোন পথ দিয়ে বলি নায়ক যাতায়াত করেন, তার উপরেও নজরদারি চালিয়েছিল সম্পত্‌।

Advertisement

২০ বছর আগেকার কৃষ্ণসার হরিন হত্যা মামলায় পাঁচ বছর কারাদণ্ড পেয়েছেন সলমন খান। জোধপুর সেন্ট্রাল জেলে দু’রাত কাটানোর পর তিনি জামিন পেয়েছেন। ক্ষোভে ফুটছে রাজস্থানের বিষ্ণোই সম্প্রদায়। হুমকি দিয়ে মাফিয়া ডন লরেন্স বিষ্ণোই জানিয়েছিল, সলমন খানকে হত্যা করা হবে।

আরও পড়ুন: ‘কি’ থেকে কী হয়! সংস্কার নিয়ে চিন্তায় পুরীর প্রশাসন

আরও পড়ুন: কৃতী ছাত্রকে খোদ যোগীর দেওয়া চেক বাউন্স!

সেই পরিকল্পনা কার্যকর করার জন্য লরেন্স যে শার্প শুটার সম্পত্‌কে দায়িত্ব দিয়েছে, সে কথা আগে জানতেও পারেনি পুলিশ। গত ৬ জুন হায়দারাবাদ থেকে গ্রেফতার হয় সম্পত্‌। সলমনকে হত্যার চেষ্টা সফল হলে সে বিদেশে পালিয়ে যেত বলে জানিয়েছে সম্পত্‌।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন