দাঙ্গায় ধৃতদের বাড়ি গিয়ে কাঁদলেন মন্ত্রী

খুনের আসামি গোরক্ষকদের নিজের বাড়িতে এনে সাদরে মালা পরিয়ে ঘোর বিতর্ক বাধিয়েয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিন্হা। গত কাল জেলে গিয়ে দাঙ্গায় অভিযুক্ত বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের নেতাদের সঙ্গে দেখা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৮ ০৩:০২
Share:

গিরিরাজ সিংহ।

খুনের আসামি গোরক্ষকদের নিজের বাড়িতে এনে সাদরে মালা পরিয়ে ঘোর বিতর্ক বাধিয়েয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিন্হা। গত কাল জেলে গিয়ে দাঙ্গায় অভিযুক্ত বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের নেতাদের সঙ্গে দেখা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। পরে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘‘শান্তি বজায় রাখতে যাঁরা কাজ করছেন, তাঁদেরই পুলিশ ফাঁসিয়েছে।’’ গিরিরাজ আজ গিয়েছিলেন দাঙ্গায় অভিযুক্ত বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং নেতাদের বাড়িতে।

Advertisement

সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে কেঁদেও ফেলেন গিরিরাজ। জেলে গিয়ে বজরং দলের সংযোজক জিতেন্দ্রপ্রতাপ জিতুর সঙ্গে দেখা করেন তিনি। তাঁর অভিযোগ, পুলিশ গোটা ঘটনায় উসকানি দিয়েছি। দাঙ্গা ছড়ানোর অভিযোগে গত মার্চে এফআইআর দায়ের করা হয়েছিল ওই নেতাদের বিরুদ্ধে। সম্প্রতি তাঁদের গ্রেফতার করা হয়। যদিও কেন্দ্রীয় মন্ত্রীর নাম না করে দিল্লিতে জেডিইউ কর্মসমিতির বৈঠকে সমালোচনা করেছেন এনডিএ-র শরিক তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারের এক মন্ত্রী জেলে গিয়ে দাঙ্গায় অভিযুক্তদের সঙ্গে দেখা করছেন। সামজিক সদ্ভাব যারা নষ্ট করছে, তাদের ছাড়া হবে না। আমাদের সরকার কাউকে বাঁচায় না। কাউকে ফাঁসায় না।’’

জেডিইউ সাধারণ সম্পাদক কে সি ত্যাগী গিরিরাজের নাম করেই নিন্দা করেছেন। তিনি বলেন, ‘‘সাম্প্রদায়িকতার সঙ্গে সমঝোতা করা যাবে না। আমাদের লড়াই জারি থাকবে। যাঁরা দাঙ্গায় অভিযুক্ত তাঁদের সঙ্গে জেলে গিয়ে দেখা করা উচিত হয়নি তাঁর।’’ বিজেপি নেতার অবশ্য এ নিয়ে কিছু বলতে চাননি।

Advertisement

আরও পড়ুন: যোগীর নিশানায় প্রতিবাদী শিক্ষাবিদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন