Directorate General of Civil Aviation (DGCA)

নোটিস পাঠাল ডিজিসিএ, ৫০ জনেরও বেশি যাত্রীকে ফেলে উড়ে যাওয়া বিমানের সংস্থার জবাব তলব

সংস্থাকে নোটিস পাঠাল অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা (ডিজিসিএ)। নোটিসে লিখল, ‘যোগাযোগ, সমন্বয়, মিটমাট এবং অনুমোদনের অভাবের মতো একাধিক ভুল’ হয়েছে সংস্থার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ২০:৩৬
Share:

গো ফার্স্ট সংস্থাকে নোটিস পাঠাল অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা (ডিজিসিএ)। ছবি: প্রতীকী

৫০ জনেরও বেশি যাত্রীকে একটি বাসে অপেক্ষারত অবস্থায় বসিয়ে উড়ে গিয়েছিল গো ফার্স্ট সংস্থার বিমান। সে কারণে এ বার সংস্থাকে নোটিস পাঠাল অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা (ডিজিসিএ)। নোটিসে লিখল, ‘যোগাযোগ, সমন্বয়, মিটমাট এবং অনুমোদনের অভাবের মতো একাধিক ভুল’ হয়েছে সংস্থার। সেই নিয়ে তাদের দু’ সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে।

Advertisement

সোমবার ভোর সাড়ে ৬টার সময় বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যায় গো ফার্স্ট সংস্থার বিমানটি। ফ্লাইট জি৮১১৬ বিমানটির গন্তব্য ছিল দিল্লি বিমানবন্দর। বিমানবন্দর থেকে ৪টি বাসে চাপিয়ে যাত্রীদের উড়ানে তোলা হয়। একটি বাসের যাত্রীদের না নিয়েই উড়ে যায় বিমান। সেখানে ছিলেন অন্তত ৫৪ জন যাত্রী। এর পর সেই বাসের যাত্রীরা ক্ষোভ দেখাতে শুরু করেন। টুইটারে সেই নিয়ে অভিযোগ করেন। তাতে ট্যাগ করেন কেন্দ্রীয় অসামরিক বিমান মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং প্রধানমন্ত্রীর দফতরকে।

যাত্রীরা আরও অভিযোগ করেছেন যে, তাঁদের বোর্ডিং পাস দেওয়া হয়েছিল। ব্যাগও বিমানে চেকইন করা হয়েছে। বিমান সংস্থায় পাল্টা টুইট করে ‘অনিচ্ছাকৃত ভুলের জন্য’ ক্ষমা চেয়ে নেয়। ৪ ঘণ্টা পর, সোমবার সকাল ১০টা নাগাদ তাঁদের এয়ার ইন্ডিয়ার একটি বিমানে তুলে দেওয়া হয়। যদিও সংস্থা এই নিয়ে এখনও কোনও বিবৃতি দেয়নি।

Advertisement

সাম্প্রতিক কালে বার বার বিপত্তি ঘটেছে উড়ানে। গত ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার এক বিমানে এক সহযাত্রী মহিলার গায়ে প্রস্রাব করে দেন এক যুবক। নিউ ইয়র্ক থেকে দিল্লি এসেছিল বিমানটি। গত সপ্তাহেই পুলিশের কাছে অভিযোগ করে সংস্থা। ছ’সপ্তাহ পর ওই অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন