Go First Flight

ব্যাগ ভিতরে, অথচ যাত্রীদের মাটিতে রেখেই উড়ে গেল দিল্লির বিমান! প্রকাশ্যে অব্যবস্থা

বেঙ্গালুরু বিমানবন্দরে বিক্ষোভ দেখান যাত্রীরা। অভিযোগ, তাঁদের না নিয়েই বিমান ছেড়ে দিয়েছে। বিক্ষোভের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছেন যাত্রীরা।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ০৮:১০
Share:

বেঙ্গালুরু বিমানবন্দরে ৫৪ জন যাত্রীকে না নিয়েই আকাশে উড়ে গিয়েছে বিমান। ফাইল ছবি।

দিল্লিগামী বিমানে আবার অব্যবস্থার অভিযোগ। ‘গো ফার্স্ট’ সংস্থার একটি বিমান বেঙ্গালুরু বিমানবন্দরে ৫৪ জন যাত্রীকে না নিয়েই আকাশে উড়ে গিয়েছে বলে অভিযোগ। ওই যাত্রীদের ব্যাগপত্র আগেই বিমানে উঠে গিয়েছিল। কিন্তু তাঁরা বিমানে উঠতে পারেননি। ঘটনার পর বেঙ্গালুরু বিমানবন্দরে বিক্ষোভ দেখান যাত্রীরা।

Advertisement

সমাজমাধ্যমে যাত্রী বিক্ষোভের একাধিক ছবি এবং ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে সেখানে দেখা যাচ্ছে, বিমানবন্দরের কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছেন যাত্রীরা। অনেকেই ক্ষোভ প্রকাশের মাধ্যম হিসাবে বেছে নিয়েছেন টুইটারকে।

অভিযোগ, সোমবার সকাল সাড়ে ৬টা নাগার বেঙ্গালুরু থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল ‘গো ফার্স্ট’-এর জি৮১১৬ বিমানটির। নিয়ম অনুযায়ী যাত্রীদের বাসে করে বিমানের কাছে নিয়ে যাওয়া হয়েছিল। তাঁদের ব্যাগপত্র বিমানে তোলা হয়েছিল আগেই। কিন্তু ৫৪ জন যাত্রীকে বাসে রেখেই বিমান ছেড়ে দেয়। যার ফলে বিমানবন্দরে চূড়ান্ত হয়রানি হয় যাত্রীদের।

Advertisement

একটি টুইটে দাবি করা হয়েছে, বেঙ্গালুরু বিমানবন্দরের ২৫ নম্বর দ্বারে যাত্রীদের বিমানের টিকিট (বোর্ডিং পাস) যাচাই করা হয়। কিন্তু তার পরেও তাঁদের বিমানে তোলা হয়নি।

এ দিকে ত্রুটি স্বীকার করে নিয়েছে ‘গো ফার্স্ট’। যাত্রীদের টুইটের উত্তর দিয়ে তারা ‘অনিচ্ছাকৃত ভুলের’ জন্য ক্ষমা চেয়ে নিয়েছে। কিন্তু কেন এই ত্রুটি, তার কারণ স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন