Covid Infection

আপনার ফোনের গুগল ম্যাপই জানিয়ে দেবে কোভিড পরীক্ষা, টিকাকরণ কেন্দ্রের তথ্য

গত জুন মাসে কোভিড পরীক্ষা কেন্দ্র সম্পর্কে নতুন বৈশিষ্টটি তাদের ম্যাপে যুক্ত করেছে গুগল। সম্প্রতি যুক্ত হয়েছে কোভিড টিকাকরণ কেন্দ্রের তথ্য।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১২:৫১
Share:

প্রতীকী চিত্র

প্রতি দিনই দেশে লাফিয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। এই অবস্থায় আপনি কি জানতে চান, আপনার কাছাকাছি কোভিড পরীক্ষার কেন্দ্র কোথায় রয়েছে? কিংবা কোথায় টিকা দেওয়া হচ্ছে? আপনাকে সাহায্য করার জন্য প্রস্তুত ‘গুগল ম্যাপ’।

Advertisement

গুগলের এই ‘ম্যাপ অ্যাপ’টি আপনাকে জানিয়ে দেবে, আপনার নিকটবর্তী কোথায় হতে পারে কোভিড পরীক্ষা, কোথায় গেলে পেতে পারেন টিকা। শুধু তাই নয়, এর সঙ্গে আরও প্রয়োজনীয় কিছু তথ্য আপনি এই অ্যাপটি থেকে পেতে পারেন। জানতে পারেন, ওই টিকাকরণ বা পরীক্ষাকেন্দ্রের ফোন নম্বর, কটা থেকে কটা পর্যন্ত তা খোলা রয়েছে— এমন সব গুরুত্বপূর্ণ তথ্য।

এর জন্য আপনাকে প্রথমে যেতে হবে ‘গুগল ম্যাপ’-এ। সেখানে গিয়ে ‘কোভিড ১৯ টেস্ট’ বা ‘কোভিড টেস্টিং’ লিখে সার্চ করলেই উত্তর মিলবে। আপনি জানতে পারবেন, বাড়ি থেকেই কোভিড পরীক্ষা সম্ভব কি না।

Advertisement

গত জুন মাসে গুগল এই নতুন বৈশিষ্টটি তাদের ‘ম্যাপ’-এ যুক্ত করেছে। সম্প্রতি এর সঙ্গে যুক্ত হয়েছে কোভিড টিকাকরণের কেন্দ্রের তথ্যও। ‘গুগল ম্যাপ’-এ গিয়ে ‘কোভিড ১৯ ভ্যাক্সিনেশন’ কিংবা ‘কোভিড ভ্যাক্সিন নিয়ার মি’ লিখে সার্চ করলে মিলবে উত্তর। এর পর টিকা নিতে গেলে কোউইন অ্যাপ বা পোর্টালের মাধ্যমে আবেদন করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন